শুক্রবার ৬ আগস্ট ২০২১ ২১ শ্রাবণ ১৪২৮
 
শিরোনাম: এক দিনে আরও ২১৮ ডেঙ্গু রোগী হাসপাতালে        করোনায় এক দিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু       মাদকাসক্ত ছিলেন পরীমনি, সরবরাহ করতেন রাজ        পরীমনি-রাজসহ ৪ জনকে গ্রেফতার দেখিয়েছে র‍্যাব        এক সপ্তাহ পেছাল গণটিকা কার্যক্রম        কামাল বেঁচে যাওয়ায় নানা অপপ্রচার চালানো হয়: প্রধানমন্ত্রী       কাল থেকে শিল্পকারখানা খোলা, অভ্যন্তরীণ রুটে চলবে বিমান      


স্পেনে ঈদুল আজহা উদযাপিত
বকুল খান, স্পেন
প্রকাশ: মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ৮:৪৯ পিএম |

ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে এবং আনন্দ উৎসব উদযাপিত হয়েছে মাদ্রিদ সহ স্পেনে ঈদুল আযহা। করোনা ভাইরাসের ভয় ,উদ্বেগ-উৎকণ্ঠা কেটে অনেকটা স্বাভাবিক হতে চলেছে স্পেন। গত বছরের তুলনায় এবার মুসল্লিদের অনেকটা উৎফুল্ল এবং আনন্দিত দেখা গেছে। বাংলাদেশী অধ্যুষিত লাভাপিয়েছ বায়তুল  মোকাররম জামে মসজিদ ,হজরত শাহজালাল ফুলতুলি জামে মসজিদ  ,আলহুদা জামে মসজিদ ,সান ক্রিস্তোবাল  আল আমান জামে মসজিদ এ মোট পাঁচটি করে  জামাত অনুষ্ঠিত হয়। সকাল 7:45.মিনিট এবং ১০ :45,মিনিট পর্যন্ত ।
এ  জামাতে প্রায় ১০ হাজার মুসল্লি মুসলি অংশ নেন। বাংলাদেশি ছাড়াও ইন্ডিয়া, পাকিস্তান ,আফ্রিকান আরবের বিভিন্ন দেশের নাগরিকরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন ঈদের নামাজে। মাদ্রিদে প্রধান বায়তুল মোকাররম জামে মসজিদে নামাজের ইমামতি করেন হাসান বিন আব্দুল্লাহ |বাঙ্গালী পাড়া হয়ে উঠেছিল হাজার হাজার মানুষের পদচারণায় মুখরিত ,এ যেন এক মিলনমেলা। ভ্রাতৃত্, সম্প্রীতি ও আন্তরিকতায় পরিপূর্ন ছিল.. ঈদের দিনের আনন্দ আমেজ এবং উৎসবমুখর পরিবেশ। প্রতিবারের মতো এবারও অনেক নারী মুসলিও অংশ নেন। এদিকে স্পেনের রাষ্ট্রদূত  মোঃ সারোয়ার মাহমুদ বায়তুল মুকাররম  মসজিদে নামাজ আদায় করেন, সঙ্গে ছিলেন হেড অব  চেন্সরি আব্দুর রউফ মন্ডল |শুভেচ্ছা বক্তব্য রাখেন এ সময় মসজিদ কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার। বাংলাদেশে এসোসিয়েশন ইন স্পেনের পক্ষ থেকে শুভেচ্ছা জানান ,সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক  ও সাধারণ সম্পাদক  কামরুজ্জামান সুন্দর। এছাড়া ,বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু , সাধারণ সম্পাদক রাসেল দেওয়ান, নারায়ণগঞ্জ জেলা এসোসিয়েশনের সভাপতি একরামুজ্জামান কিরণ,ভালিয়ান্তে  বাংলার সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন ,চট্টগ্রাম জেলা সমিতির সিনিয়র সহ সভাপতি দুলাল সাফা , গ্রেটার সিলেট এসোসিয়েশনের সদস্য সচিব আবু জাফর রাসেল ,গ্রেটার নোয়াখালী সমিতির সভাপতি জালাল আহমেদ ,মৌলিভীবাজার জেলা এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক শাওন আহমেদ , গ্রীন ক্রিসেন্ট সোসাইটির সভাপতি তামিম চৌধুরী,ঢাকা ফারু ফ্রুতাস ক্রিকেট ক্লাবের সভাপতি তামিম ইকবাল  প্রমুখ। প্রকাশ্যে পশু কুরবানী করার অনুমতি না থাকলেও খামারে এবং গ্রোসারি শপ এ অর্ডার দিয়েও কুরবানী অংশ নিয়েছেন অনেকে। ঈদের নামাজে  কমিউনিটি র শীর্ষ স্থানীয় সামাজিক ,রাজনৈতিক ও আঞ্চলিক সংগঠনের নেতিবৃন্দ অংশগ্রহণ করেন।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]