শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


ঈদের আগের দিন মাংসের দোকানে ভিড়
অনলাইন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ৮:১৯ পিএম |

মঙ্গলবার দুপুরে শাহজাহানপুরে দেখা গেল, খলিল মাংস বিতান ও আরেকটি দোকানে মাংস কিনতে ভিড় জমিয়েছেন ক্রেতারা।

এর কিছু দুরেই শাহজাহানপুর কলোনিতে বসেছে পশুর হাট। সেখান থেকে গরু এনে জবাই করে বিক্রি করা হচ্ছে।

খলিল মাংস বিতানের মাংসের আলাদা কদর আছে এলাকাবাসীর কাছে। ছোট বোর্ডে লেখা আছে ‘তাজা হালাল গরুর মাংস’, দাম ৭০০ টাকা।
দাম এত বেশি কেন- জানতে চাইলে বিক্রেতা মহিউদ্দিন বলেন, “স্যার কোরবানির হাট থেকে গরু এনে বিক্রি করছি আপনার সামনেই। আর দেশি গরু। সেজন্য এখন দাম একটু বেশি, এর ডিমান্ডও বেশি।”

এলাকার বাসিন্দা রেজাউল করীম বলেন, “একেবারে দেশি গরু। ঈদের হাট থেকে এনেই জবাই করা হচ্ছে। এটা দেখে লোভ সামাল দিতে পারছি না। সেজন্য চার কেজি মাংস কিনলাম, সলিড মাংস। আপনি যেভাবে চাইবেন সেইভাবে মাংস নিতে পারেন। এখানে ঝুট-ঝামেলা নেই।

“বাজারে মাংসের দোকানে গেলে এই হাড় নিতে হবে, ওই হাড় ছাড়া বিক্রি হবে না ইত্যাদি কত কী। এসব এখানে পাবেন না। সেজন্য ঈদের আগের দিন এখান থেকেই মাংস কিনি।”

মাংস বিক্রেতারা জানান, সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দুইটা গরু জবাই করা হয়েছে। মাংসও বিক্রিও শেষ পর্যায়ে।

কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষিকা ফরিদা আখতার মাংস কিনতে এসে ভিড়ের মধ্যে পড়েন।

তিনি বলেন, “ঈদে খাসি কোরবানি দিচ্ছি। গরুর তাজা মাংস কিনতে এসেছি। এখানকার মাংস এই অঞ্চলের সেরা। প্রতি ঈদের আগের দিন আমি এখান থেকেই মাংস কিনে নিয়ে যাই।”
যারা ঈদের দিন খাসি কোরবানি দিচ্ছেন, তারাই মূলত কোরবানি ঘিরে পশুর হাট থেকে আনা দেশির গরুর মাংস কিনতে শাহজাহানপুরের এই মাংসের দোকানে ভিড় করেন। এবারও তার ব্যতিক্রম নেই।

গরুর মাংস বিক্রির পাশাপাশি বিক্রি হচ্ছে গরুর মাথাও। অনেকে এসে গরুর মাথা চেয়েও পাচ্ছেন না।

দোকানদারকে বলতে শোনা গেল, “স্যার মাথা তো একটা। একটা জবাইয়ের সাথে সাথে বিক্রি হয়ে যায়। ওয়েট করতে হবে। আরেক গরু জবাই হলে দিতে পারব।”
মালিবাগ রেলগেইট বাজার, রামপুরা বাজার, বাড্ডা বাজারে গিয়ে দেখা গেল, মাংসের দোকানগুলোতে গরুর মাংস টুকরো টুকরো করে সাজিয়ে রাখা।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com