শুক্রবার ৬ আগস্ট ২০২১ ২১ শ্রাবণ ১৪২৮
 
শিরোনাম: পরীমণি ৪ দিনের রিমান্ডে       আইসিইউ পেতে ছোটাছুটি        এক দিনে আরও ২১৮ ডেঙ্গু রোগী হাসপাতালে        করোনায় এক দিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু       মাদকাসক্ত ছিলেন পরীমনি, সরবরাহ করতেন রাজ        পরীমনি-রাজসহ ৪ জনকে গ্রেফতার দেখিয়েছে র‍্যাব        এক সপ্তাহ পেছাল গণটিকা কার্যক্রম       


ডিএনসিসির ঈদগাহে ঈদের জামাত হচ্ছে না
অনলাইন ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৯ জুলাই, ২০২১, ৪:৫৬ পিএম |

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ঈদগাহে ঈদুল আজহা নামাজের কোনো জামাত অনুষ্ঠিত হবে না। তবে, মসজিদে এবং মসজিদের বাইরে খালি জায়গায় জামাতে নামাজ আদায় করা যাবে।

সোমবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন ডিএনসিসির প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মামুন উল হাসান।

মামুন উল হাসান বলেন, সাধারণত ডিএনসিসি এলাকার বিভিন্ন মাঠ ও ঈদগাহে জামাতের সঙ্গে ঈদের নামাজ আদায় করা হয়। তবে করোনার কারণে গত বছর থেকেই এটি বন্ধ আছে। এবারও বন্ধ থাকছে। কোনো মাঠ বা ঈদগাহে জামাত করে নামাজ আদায় করা যাবে না। এমনটাই নির্দেশনা আছে। তবে মসজিদে এবং মসজিদের বাইরে খালি জায়গায় স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করা যাবে।

ঈদুল আযহার নামাজকে ঘিরে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে সিটি করপোরেশনের পক্ষ থেকে কী ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে জানতে চাইলে এ কর্মকর্তা বলেন, আমরা মাইকিং করছি এ বিষয়ে। যারা মসজিদে যাবেন তারাও যেন সামাজিক দূরত্ব মেনে নামাজ আদায় করেন। এলাকায় এলাকায় মাইকিং করে জনসাধারণকে সচেতন করা হচ্ছে। এসময় মুসল্লিরা যেন মাস্ক পরেন সেটিও বলা হচ্ছে। মসজিদ কমিটিগুলোকে এসব বিষয়ে সতর্ক করা হয়েছে।









প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]