শুক্রবার ৬ আগস্ট ২০২১ ২২ শ্রাবণ ১৪২৮
 
শিরোনাম: পরীমনি-রাজের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ সেপ্টেম্বর       করোনায় মারা গেলেন হাইকোর্টের সাবেক বিচারপতি ফজলুর রহমান       আজই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ, জিততে মরিয়া অস্ট্রেলিয়া       আজ ২২ শ্রাবণ, বিশ্বসাহিত্যের মহৎ প্রতিভা রবীন্দ্রনাথের মৃত্যুবার্ষিকী       পরীমণি ৪ দিনের রিমান্ডে       আইসিইউ পেতে ছোটাছুটি        এক দিনে আরও ২১৮ ডেঙ্গু রোগী হাসপাতালে       


৭ টাকায় সব চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৯ জুলাই, ২০২১, ৪:৪৫ পিএম |

রাজধানীর স্বল্প ও নিম্ন আয়ের জনগোষ্ঠীর জন্য ৭ টাকায় চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ সোমবার (১৯ জুলাই) দুপুরে যাত্রাবাড়ী থানার মীর হাজীরবাগ আবু হাজী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা ও শিশুদের পুষ্টিকর খাবার বিতরণকালে তিনি একথা বলেন। গণস্বাস্থ্যে কেন্দ্র ছিল এর আয়োজক।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকের বাংলাদেশ আপনারা বাঁচিয়ে রেখেছেন। আপনাদের পরিশ্রমে, আপনাদের কষ্টে আমাদের শার্ট-প্যান্ট, গাড়ি-ঘোড়ায় চড়ি। আমরা আপনাদের শিশুদের সুস্থতা চাই। আপনাদের শিশুদের লেখাপড়া করতে হবে, যাতে আপনাদের জীবনের উন্নতি হয়। সে জন্য আমরা দু’টি কাজ করেছি। একটা হচ্ছে, সবার জন্য বিশেষ গণস্বাস্থ্য বিমা। দিনে মাত্র সাত টাকা। সাত টাকা খচর করে আপনাদের সব চিকিৎসার ব্যবস্থা আমরা করে দেবো।

তিনি আরও বলেন, আপনারা বাসাবাড়ি, কলকারখানায় প্রচুর কাজ করেন। কারো যদি অসুখ হয় তাহলে আপনাদের সারা মাসের সঞ্চয় শেষ হয় যায়। সেজন্য আমরা স্বাস্থ্য বিমা করেছি। মাসে ২শ টাকা, অর্থাৎ দিনে ৭ টাকা। এই টাকা দিয়ে ডাক্তারের চিকিৎসা পাবেন, অস্থায়ী ওষুধ পাবেন, হাসপাতালে ভর্তি হলে পয়সা (টাকা) লাগবে না। আপনাদের সন্তানদের সুন্নতে খতনা করাতে টাকা লাগবে না। গর্ভবতী মায়েদের টাকা ছাড়াই প্রসব করিয়ে দেবো। তবে আপনাদের পান খাওয়া বন্ধ করতে হবে। বিড়ি সিগারেট খাওয়া বন্ধ করতে হবে। এটা শরীরের জন্য ক্ষতিকর। এই টাকা দিয়ে আপনার সন্তানদের পড়াশোনা করাবেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, আপনার সন্তানরা যদি প্রাইমারি স্কুল শেষ করে, কলেজ শেষ করে আমাদের একটা বিশ্ববিদ্যালয় আছে সেখানে অল্প খরচে লেখাপড়ার সুযোগ দেবো। আপনারাই হলেন আমার জাতির ভবিষ্যৎ। আপনার সন্তানদের যেন আপনাদের মতো কষ্ট করতে না হয় সেজন্য আমরা এই ব্যবস্থা নিয়েছি।

গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে এসময় ৫শ পরিবারকে মা ও শিশুদের জন্য বিশেষ পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ভ্রাম্যমাণ হাসপাতালের সমন্বয়ক অধ্যাপক ডা. শওকত আরমান, গণস্বাস্থ্য নগর হাসপাতালের পরিচালক ডা. বদরুল হক, স্থানীয় সমাজসেবক মোজাম্মেল হক মাস্টার, প্রেস উপদেস্টা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।









 সর্বশেষ সংবাদ

পরীমনি-রাজের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ সেপ্টেম্বর
করোনায় মারা গেলেন হাইকোর্টের সাবেক বিচারপতি ফজলুর রহমান
আজই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ, জিততে মরিয়া অস্ট্রেলিয়া
আজ ২২ শ্রাবণ, বিশ্বসাহিত্যের মহৎ প্রতিভা রবীন্দ্রনাথের মৃত্যুবার্ষিকী
মেসি আর বার্সার ২০ বছরের সম্পর্কের অবসান
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

গাজীপুর প্রেসক্লাবের নতুন সভাপতি মাসুদ, সম্পাদক রাহিম
আমার সঙ্গে কে কী করবে আমি দেখিয়ে মরবো : লাইভে পরীমনি
নীলফামারীতে কলেজ মাঠে গরু পালন ও খরের স্তুপ
শিকলে বেধে, বিবস্ত্র ছবি তুলে গৃহবধুকে মধ্যযুগীয় নির্যাতন
প্রথমবার টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]