শুক্রবার ৬ আগস্ট ২০২১ ২২ শ্রাবণ ১৪২৮
 
শিরোনাম: পরীমনি-রাজের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ সেপ্টেম্বর       করোনায় মারা গেলেন হাইকোর্টের সাবেক বিচারপতি ফজলুর রহমান       আজই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ, জিততে মরিয়া অস্ট্রেলিয়া       আজ ২২ শ্রাবণ, বিশ্বসাহিত্যের মহৎ প্রতিভা রবীন্দ্রনাথের মৃত্যুবার্ষিকী       পরীমণি ৪ দিনের রিমান্ডে       আইসিইউ পেতে ছোটাছুটি        এক দিনে আরও ২১৮ ডেঙ্গু রোগী হাসপাতালে       


শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার
অনলাইন ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ৭:৫৭ পিএম |

করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সময় শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রাখতে শুরু হওয়া অ্যাসাইনমেন্ট সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার। শতভাগ শিক্ষার্থীর অংশগ্রহণ ও ধারাবাহিক মূল্যায়নের বিষয়টি নিশ্চিত করতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে এই তথ্য পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।
বুধবার (২২ জুন) সই করা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের এই অফিস আদেশটি বৃহস্পতিবার (২৪ জুন) প্রকাশ করা হয়েছে।

অফিস আদেশে মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণি এবং ২০২২ সালের এসসিসি পরীক্ষার্থীদের দেওয়া এবং জমা নেওয়া অ্যানাইনমেন্ট সংক্রান্ত তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। আঞ্চলিক উপরিচালক, জেলা শিক্ষা অফিসার ও উপজেলা/থানা শিক্ষা অফিসারদের কাছ থেকে এই তথ্য চাওয়া হয়। 

অফিস আদেশে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় কত জন অংশ নেবে, তা জানতে চাওয়া হয়েছে। এছাড়া সপ্তাহে মোট কতজন শিক্ষার্থী অ্যাসাইনমেন্ট গ্রহণ করছে, কত জন জমা দিয়েছে, কতজন জমা দেয়নি, তা উল্লেখ করতে বলা হয়েছে।

অফিস আদেশে আরও বলা হয়, যেসব এলাকায় লকডাউন চলছে, ওইসব এলাকার আঞ্চলিক উপরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসার স্থানীয় প্রশাসন ও প্রতিষ্ঠানপ্রধানদের সঙ্গে আলোচনার মাধ্যমে বিশেষ ক্ষেত্রে বিতরণ করা অ্যাসাইনমেন্ট জমার তারিখ পুনর্নির্ধারণ করতে পারবেন। যেসব শিক্ষার্থী লকডউনের কারণে অ্যাসাইনমেন্ট গ্রহণ করতে পারবে না, তাদের পরবর্তী সুবিধাজনক সময়ে প্রতিষ্ঠানপ্রধানরা অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদানের সুযোগ দেবেন।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরোপুরি সম্পৃক্তকরণ এবং ধারাবাকি মূল্যায়নের আওতায় আনার জন্য বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে আগেই। প্রতি সপ্তাহের শুরুতে শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট দেওয়া হয়।









 সর্বশেষ সংবাদ

পরীমনি-রাজের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ সেপ্টেম্বর
করোনায় মারা গেলেন হাইকোর্টের সাবেক বিচারপতি ফজলুর রহমান
আজই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ, জিততে মরিয়া অস্ট্রেলিয়া
আজ ২২ শ্রাবণ, বিশ্বসাহিত্যের মহৎ প্রতিভা রবীন্দ্রনাথের মৃত্যুবার্ষিকী
মেসি আর বার্সার ২০ বছরের সম্পর্কের অবসান
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

গাজীপুর প্রেসক্লাবের নতুন সভাপতি মাসুদ, সম্পাদক রাহিম
আমার সঙ্গে কে কী করবে আমি দেখিয়ে মরবো : লাইভে পরীমনি
নীলফামারীতে কলেজ মাঠে গরু পালন ও খরের স্তুপ
শিকলে বেধে, বিবস্ত্র ছবি তুলে গৃহবধুকে মধ্যযুগীয় নির্যাতন
প্রথমবার টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]