শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


দক্ষিণ আফ্রিকায় করোনা শনাক্তের রেকর্ড, বাংলাদেশির মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ৪:৫৪ পিএম |

দক্ষিণ আফ্রিকায় গত ছয় মাসে একদিনে রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্তের খবর পাওয়া গেছে। ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন ১৭ হাজার ৪৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে শুধু হাউটেং (জোহানেসবার্গ এলাকায়) প্রদেশে শনাক্ত হয়েছে ১০ হাজার ৮০৬ জন। বর্তমানে দেশটিতে সংক্রমণের হার ২৪.৯ শতাংশ।

বুধবার (২৩ জুন) ন্যাশনাল ইনস্টিটিউট ফর কমিউনিকেশন ডিজিজ-এর (এনআইসিডির) প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৬৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশটি মোট মৃত্যু হয়েছে ৫৯ হাজার ২৫৮ জনের। মারা যাওয়াদের মধ্যে আব্দুস সালাম নামে একজন প্রবাসী বাংলাদেশি রয়েছেন।
আব্দুস সালাম দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের ডেলমো পার্ক এলাকায় থাকতেন। তিনি বাসায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার দেশের বাড়ি মাদারীপুর জেলায়। এই নিয়ে দেশটিতে করোনার তৃতীয় ঢেউয়ে ছয় প্রবাসীর মৃত্যু হলো।

এর আগে, গত জানুয়ারিতে দেশটিতে সবচেয়ে বেশি ৮ হাজার ৫০৩ জনের করোনা শনাক্ত হয়েছিল।
এনআইসিডির নির্বাহী পরিচালক প্রফেসর ডা. অ্যাড্রিয়ান পুরেন বলেছেন, দক্ষিণ আফ্রিকায় করোনার তৃতীয় ঢেউ জোর আঘাত এনেছে। সংক্রমণ মোকাবিলা করতে হলে কঠোর লকডাউন দিতে হবে এবং জনগণকে কঠোর স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। তাহলেই সংক্রামণ কমিয়ে আনা সম্ভব।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com