শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


ঢাকায় রুট পারমিট ছাড়াই চলছে ১৬৪৬ বাস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ৪:০৪ পিএম |

ঢাকার দুই সিটি মিলিয়ে মোট এক হাজার ৬৪৬টি বাস কোনো ধরনের রুট পারমিট ছাড়াই চলাচল করছে বলে জানিয়েছে নগর কর্তৃপক্ষ। গতকাল বুধবার দুপুরে দক্ষিণ সিটির নগর ভবনে বাস রেশনালাইজেশন কমিটির মাসিক বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম।

তিনি জানান, ঢাকার দুই সিটিতে এক হাজার ৬৪৬টি বাস কোনো রুট পারমিট ছাড়াই চলাচল করছে। ৪ এপ্রিল প্রথম রুট উদ্বোধন করার কথা ছিল। কিন্তু চলমান করোনাভাইরাস পরিস্থিতির জন্য তা করা সম্ভব হয়নি। তবে আগামী ১ জুলাই থেকে রাজধানীতে রুট পারমিট ছাড়া কোনো বাস চলাচল করতে পারবে না বলে জানিয়েছেন মেয়র আতিক।

বিষয়টি নিশ্চিত করতে ১ জুলাই থেকে দুই মাসব্যাপী অভিযান পরিচালনা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, ৮ জুলাইয়ের মধ্যে বাস মালিকদের সঙ্গে চুক্তি সম্পন্ন হবে। ২৯ জুলাই আনুষ্ঠানিক চুক্তি হবে।

বাস রুট রেশনালাইজেশনের অংশ হিসেবে বাস মেরামত ও রক্ষণাবেক্ষণের জন্য বাংলাদেশ ব্যাংক বাস মালিকদের একশো কোটি টাকা ঋণ অনুমোদন দিয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ সিটি মেয়র।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com