শুক্রবার ২৫ জুন ২০২১ ১১ আষাঢ় ১৪২৮
 
শিরোনাম: তবুও ঢাকামুখী মানুষের ঢল        যেকোনো সময় যেকোনো সিদ্ধান্ত: ফরহাদ হোসেন       চলচ্চিত্রে পরিমণির নিষিদ্ধের গুঞ্জন!        সারাদেশে ১৪ দিনের ‘শাটডাউনের’ সুপারিশ        দেশে আক্রান্ত আরও বাড়ল, মৃত্যু ৮১        চামড়া সিন্ডিকেট রোধে নজরদারি করবে আইনশৃঙ্খলা বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী       চারটি আইনে রাষ্ট্রপতির স্বাক্ষর      


করোনায় সিংহীর মৃত্যু, পরীক্ষা ৫৬ হাতির
প্রকাশ: শুক্রবার, ১১ জুন, ২০২১, ১২:০০ এএম |

আন্তর্জাতিক ডেস্ক :
ভারতের চেন্নাইয়ে একটি চিড়িয়াখানায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক সিংহীর। সেখানে করোনায় আক্রান্ত হয়েছে আরও ৯টি সিংহ। এরপরেই কোয়মবত্তুর ও নীলগিরি জেলার বন দফতরের ৫৬টি হাতির করোনা পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, কোঝিমুরি ক্যাম্পে ২৮টি হাতির নমুনা সংগ্রহ করার সময় তামিলনাড়ুর বনমন্ত্রী কে রামচন্দ্র নিজে উপস্থিত ছিলেন। সেখানে ১৮টি পুরুষ ও ১০টি স্ত্রী হাতি রয়েছে। তাদের মধ্যে ৩টি কুনকি হাতি, ৫টি সাফারি হাতি ও ৪টি বয়স্ক হাতি রয়েছে। সেই ক্যাম্পের ৬০ জন মাহুত ও তাদের পরিবারকে ইতোমধ্যেই টিকা দেওয়া হয়েছে। অন্য দিকে, মাদুমালাইয়ের থেপ্পাকাদু ক্যাম্পের ২৮টি হাতির নমুনা সংগ্রহ করা হয়েছে। সেখানকার ৫২ জন মাহুত, ২৭ জন সহকারী মাহুত ও তাদের পরিবারকেও টিকা দেওয়া হয়েছে। হাতির নমুনাগুলো উত্তরপ্রদেশের ইন্ডিয়ান ভেটেরনারি রিসার্চ ইনস্টিটিউটে পাঠানো হবে বলে জানানো হয়েছে। কিছু দিনের মধ্যেই সেই রিপোর্ট এসে পৌঁছাবে তামিলনাড়ুর বন দফতরের হাতে।











প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]