শুক্রবার ২৫ জুন ২০২১ ১০ আষাঢ় ১৪২৮
 
শিরোনাম: তবুও ঢাকামুখী মানুষের ঢল        যেকোনো সময় যেকোনো সিদ্ধান্ত: ফরহাদ হোসেন       চলচ্চিত্রে পরিমণির নিষিদ্ধের গুঞ্জন!        সারাদেশে ১৪ দিনের ‘শাটডাউনের’ সুপারিশ        দেশে আক্রান্ত আরও বাড়ল, মৃত্যু ৮১        চামড়া সিন্ডিকেট রোধে নজরদারি করবে আইনশৃঙ্খলা বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী       চারটি আইনে রাষ্ট্রপতির স্বাক্ষর      


ভার্চুয়াল আদালতে ৬১ হাজার ৬৩০ আসামির জামিন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ৫:২৮ পিএম |

ভার্চুয়াল আদালত শুরুর ৩৯ কার্যদিবসে ১ লাখ ২০ হাজার ১৮১টি জামিন আবেদনের শুনানি করে ৬১ হাজার ৬৩০ জন আসামিকে জামিন দেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকাটাইমসকে বিষয়টি জানিয়েছেন সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার সাইফুর রহমান।

তিনি বলেন, ভার্চুয়াল আদালত শুরু হওয়ার পর ৩৯ কার্যদিবসে ১ লাখ ২০ হাজার ১৮১টি জামিন আবেদনের শুনানি করে ৬০ হাজার ৪৮৯ আসামিকে জামিন দেন দেশের বিচারিক আদালত ও ট্রাইব্যুনালের বিচারকরা।

তিনি আরও জানান, গত ৯ জুন দেশের অধস্তন ও বিচারিক আদালতগুলোতে ২ হাজার ৪৯০টি ফৌজদারি মামলায় ভার্চুয়াল শুনানি শেষে ১ হাজার ১৪১ জন হাজতিকে মুক্তি দেয়া হয়।

করোনা পরিস্থিতি মোকাবেলায় গত ৫ এপ্রিল সীমিত পরিসরে কোর্ট খোলা রাখার সিদ্ধান্ত নেয় সুপ্রিম কোর্ট প্রশাসন। সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপিল বেঞ্চ অনেকাংশেই ভার্চ্যুয়ালি পরিচালনা করা হচ্ছে। এছাড়া দেশের মহানগর ও জেলা আদালতগুলোতে একটি করে ম্যাজিস্ট্রেট কোর্টে ভার্চুয়ালের পাশাপাশি কিছু কিছু আদালত শারীরিক উপস্থিতির মাধ্যমে মামলা পরিচালনা করছেন।









প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]