শুক্রবার ২৫ জুন ২০২১ ১১ আষাঢ় ১৪২৮
 
শিরোনাম: তবুও ঢাকামুখী মানুষের ঢল        যেকোনো সময় যেকোনো সিদ্ধান্ত: ফরহাদ হোসেন       চলচ্চিত্রে পরিমণির নিষিদ্ধের গুঞ্জন!        সারাদেশে ১৪ দিনের ‘শাটডাউনের’ সুপারিশ        দেশে আক্রান্ত আরও বাড়ল, মৃত্যু ৮১        চামড়া সিন্ডিকেট রোধে নজরদারি করবে আইনশৃঙ্খলা বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী       চারটি আইনে রাষ্ট্রপতির স্বাক্ষর      


সূচকের বড় উত্থানে চলছে লেনদেন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৯ জুন, ২০২১, ২:৪১ পিএম |

সূচকের বড় উত্থানের মধ্যদিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার লেনদেন শুরুর পর থেকে প্রথম এক ঘণ্টা ৫০ মিনিটে ডিএসইতে লেনদেন হয়েছে এক হাজার ৩০৩ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ছয় হাজার ৮২ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক সাত পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৯৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ২১৫ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় এক হাজার ৩০৩ কোটি ২৯ লাখ ২৭ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৬৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৩৮টির। কমেছে ৯২টির। অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। চতুর্থ কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৬২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৬৪টির। কমছে ৭৩টির। আর দর অপরিবর্তিত আছে ২৫টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে ৩২ কোটি ১৪ লাখ ৭৩ হাজার ২৬৭ টাকা।









প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]