শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


রাজধানীর সড়কে কখনো যানজট, কখনো ফাঁকা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১, ২:৪৬ পিএম |

রাজধানীর বিভিন্ন সড়কে গণপরিবহন বাদে সব ধরনের যানবাহনের চলাচল স্বাভাবিক রয়েছে। এ অবস্থায় মাঝেমধ্যেই গাড়ির চাপে সৃষ্টি হচ্ছে যানজট। আজ মঙ্গলবার (৪ মে) রাজধানীর উত্তরা, রাজলক্ষ্মী, বিমানবন্দর, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ঘুরে দেখা যায়, ব্যক্তিগত গাড়ি, সিএনজিচালিত অটোরিকশা, পণ্যবাহী লরি, বিভিন্ন ওষুধ প্রতিষ্ঠানের গাড়িসহ প্রায় সব ধরনের যানবাহন রাস্তায় চলছে। মাঝেমধ্যেই বিভিন্ন মোড়ে যানজটে আটকা পড়ছে এসব পরিবহন। এছাড়া মোটরসাইকেল ও রিকশার দাপটও দেখা গেছে সড়কে।

সরেজমিনে আরও দেখা যায়, রাস্তায় মাঝেমধ্যে গাড়ির চাপ বাড়ছে আবার ফাঁকা হয়ে যাচ্ছে। দীর্ঘ সময় ধরে কোথাও গাড়ি আটকে থাকছে না। এছাড়া রাস্তায় পথচারী ও বিভিন্ন গন্তব্যে যাওয়া যাত্রীদেরও দেখা গেছে সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেটকার ও মোটরসাইকেলে যাতায়াতের চেষ্টা করছেন।

রাজলক্ষ্মী মোড়ে দায়িত্বরত ট্রাফিক সদস্য মোজাম্মেল গণমাধ্যমকে জানান, সকাল থেকেই সড়কে গাড়ির চাপ দেখা গেছে। কিছু পরিবহন ট্রাফিক আইন মেনে না চলায় মাঝেমধ্যে যানজট দেখা যাচ্ছে। এছাড়া বাড়তি গাড়ির চাপেও যানজট সৃষ্টি হচ্ছে। গত কয়েক দিন ধরেই এভাবে সাময়িক যানজট দেখা দিচ্ছে।

তিনি বলেন, সড়কে শুধুমাত্র গণপরিবহন নেই। তাছাড়া বাকি সব ধরনের পরিবহন চলাচল করছে। যার ফলে মাঝেমধ্যে যানজটের সৃষ্টি হচ্ছে।

রাস্তার পাশে একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথে নিরাপত্তারক্ষী হিসেবে দায়িত্ব পালন করেন শফিকুল ইসলাম। তিনি বলেন, গত কয়েকদিন ধরেই রাস্তায় গাড়ির চাপ বাড়ছে। শুরুর দিকে চেকপোস্ট কার্যকর থাকায় গাড়ির চাপ কম ছিল। যেদিন থেকে চেকপোস্টে গাড়ি তল্লাশি করা হয় না, সেদিন থেকেই প্রচুর গাড়ি চলাচল শুরু করে। গাড়ির সংখ্যা গত কয়েকদিনের তুলনায় অনেক বাড়ছে। বিশেষ করে সিএনজিচালিত অটোরিকশা আগের তুলনায় অনেক বেড়েছে।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com