রোববার ১৬ মে ২০২১ ১ জ্যৈষ্ঠ ১৪২৮
 
শিরোনাম: আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল       রবিবার আসছে শ্রীলঙ্কা দল       বিএনপির উচিত প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো: তথ্যমন্ত্রী       সুস্থ, সচল ও অত্যাধুনিক ঢাকা গড়তে চান মেয়র আতিক       বিধিনিষেধের মেয়াদ বাড়ছে ২৩ মে পর্যন্ত, প্রজ্ঞাপন রোববার       শনাক্ত ৩০০-এর নিচে, কমল মৃত্যুও       দেশে ভারতীয় ভ্যারিয়েন্ট, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে উদ্বেগ      


সাকিববিহীন কলকাতার হার
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৪:২০ এএম |

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের আসরে নিজেদের চতুর্থ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ১৮ রানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

বুধবার (২১ এপ্রিল) টস হেরে আগে ব্যাট করতে নেমে ফাফ ডু প্লেসিসের ঝড়ো ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২০ রানের পাহাড় গড়ে চেন্নাই সুপার কিংস।

দলের পক্ষে প্লেসিস সর্বোচ্চ ৯৫* রানের ইনিংস খেলেন। মাত্র ৪২ বলে খেলা তার ইনিংসটি ৪টি ছক্কা ও ৯টি চারে সাজানো ছিল। এছাড়া আরেক ওপেনার রুতুরাজ গুয়েকওয়াড ৪২ বলে ৪টি ছক্কা ও ৬টি চারে ৬৪ রানের ইনিংস উপহার দেন। মঈন আলী ১২ বলে ২৫ (২টি ছক্কা ও সমান চার) এবং অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি ৮ বলে করেন ১৭ রান।

কেকেআররের পক্ষে সুনিল নারিন, আন্দ্রে রাসেল ও বরুন চক্রবর্তী প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে সাকিব আল হাসানবিহীন কলকাতা ৩১ রানের মধ্যেই প্রথম সারির পাঁচ ব্যাটারকে হারিয়ে ব্যাকফুটে চলে যায়। দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল ও পেট কামিন্সের ব্যাটে ভর করে ২০২ রান করে কলকাতা। নির্ধারিত ২০ ওভারের ৫ বল বাকি থাকতেই অলআউট হয় কেকেআর।

কামিন্স ৩৪ বলে ৬টি ছক্কা ও ৪টি চারে ৬৬*, রাসেল ২২ বলে ৬টি ছক্কা ও ৩টি চারে ৫৪ এবং কার্তিক ২৪ বলে ২টি ছক্কা ও ৪টি চারের সাহায্যে ৪০ রানের ইনিংস খেলেন। এই ত্রয়ী ছাড়া কেকেআরের আর কোনো ব্যাটারই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি।

চেন্নাইয়ের হয়ে ডোয়াইন ব্রাভোর জায়গায় একাদশে জায়গা করে নেওয়া লুঙ্গি এনগিদি ৪ ওভারে ২৮ রান খরচায় ৩টি, দীপক চাহার ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪টি এবং সবচেয়ে খরুচে বোলার স্যাম কুরান ৪ ওভারে ৫৮ রান দিয়ে ১ উইকেট শিকার করেন।

এই ম্যাচে একাদশের বাইরে রাখা হয় সাকিব আল হাসানকে। প্রথম তিন ম্যাচে সুযোগ পেয়ে ভালো কিছু করে দেখাতে পারেননি সাকিব আল হাসান। ফলে একাদশ থেকে জায়গা হারান বাংলাদেশের এই অলরাউন্ডার। তার জায়গায় দলে ফেরেন সুনীল নারিন। কিন্তু তাতেও জয়ের দেখা পেল না কেকেআর।

চার ম্যাচ খেলে ৩টিতেই হেরেছে কলকাতা নাইট রাইডার্স।







 সর্বশেষ সংবাদ

আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল
বিচ্ছেদের ৪ বছর পর আজ মুখোমুখি হচ্ছেন তাহসান-মিথিলা!
রবিবার আসছে শ্রীলঙ্কা দল
বিএনপির উচিত প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো: তথ্যমন্ত্রী
সুস্থ, সচল ও অত্যাধুনিক ঢাকা গড়তে চান মেয়র আতিক
বিধিনিষেধের মেয়াদ বাড়ছে ২৩ মে পর্যন্ত, প্রজ্ঞাপন রোববার
শনাক্ত ৩০০-এর নিচে, কমল মৃত্যুও
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

মিরপুর প্রেসক্লাবের সংবাদপত্র ও সাংবাদিকতা উন্নয়ন শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল
বাক প্রতিবন্ধী মিতুর পরিবারের পাশে উপজেলা চেয়ারম্যান হামিদ মাস্টার
জেনিফার ফেরদৌসের উপস্থাপনায় বিটিভিতে আজ ঈদের বিশেষ `ছায়াছন্দ'
শান্তিসংঘ'র আয়োজনে ছিন্নমূল মানুষের জন্য ইফতার আয়োজন
গাজীপুর সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ
গৌরনদী প্রেসক্লাব এর উদ্যোগে ইফ্তার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত
গোল্ডেন মনির ও সিরাজগঞ্জ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হচ্ছে
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]