বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


চট্টগ্রামে ভিপি নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ: বুধবার, ২১ এপ্রিল, ২০২১, ১:২২ পিএম |

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরের কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। নগর স্বেচ্ছাসেবক লীগের নেতা আজিজ মিসির বাদী হয়ে গতকাল মঙ্গলবার রাতে মামলাটি করেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপকমিশনার শাহ মো. আব্দুর রউফ এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় বলা হয়, কোতোয়ালি থানাধীন কোর্ট হিল এলাকায় তসলিম উদ্দিন নামের এক আইনজীবীর চেম্বারে অবস্থান করার সময় ডাকসুর সাবেক ভিপি নুরুল হকের একটি ফেসবুক লাইভ দেখতে পান স্বেচ্ছাসেবক লীগ নেতা আজিজ মিসির।

মামলায় উল্লেখ করা হয়, ওই ফেসবুক লাইভে বাংলাদেশের অসংখ্য ধর্মপ্রাণ মুসলিম নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে উসকানি, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোসহ মুসলিম নেতাকর্মীদের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য প্রকাশ, আক্রমণাত্মক ও মিথ্যা তথ্য প্রদান করা হয়েছে।

এর আগে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে নুরুল হক নুরের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। গত রোববার মামলাটি করেন ইলিয়াস হোসেন নামের এক সংগীতশিল্পী।

এর আগে একই অভিযোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব ভিপি নুরের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন।







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com