বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ ৮ বৈশাখ ১৪২৮
 
শিরোনাম: আজ বিশ্ব ধরিত্রী দিবস       মামুনুল হকের ৩ বিয়ের দুটিই চুক্তিভিত্তিক       ঢাকাসহ সারাদেশে কালবৈশাখী ঝড়       বাংলাদেশসহ তিন দেশের নাগরিকদের ওমানে প্রবেশে নিষেধাজ্ঞা       খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল : চিকিৎসক       দেশে পুরুষের চেয়ে নারীর গড় আয়ু বেশি       নতুন ধরন ও মিউটেশন       


সরকারি নির্দেশনা উপেক্ষা করেই পরীক্ষার আয়োজন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৭ এপ্রিল, ২০২১, ২:০৩ পিএম |

সরকারি নির্দেশনা উপেক্ষা করে কওমি মাদরাসায় পরীক্ষা আয়োজন করা হচ্ছে। তবে সব পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেয়া হচ্ছে বলে কওমি মাদরাসা শিক্ষা বোর্ড ‘আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ থেকে জানানো হয়েছে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় কওমি মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। এরই মধ্যে পরীক্ষা নিচ্ছে কওমি মাদরাসা শিক্ষা বোর্ড। বর্তমান লকডাউন পরিস্থিতিতে কওমি মাদরাসার দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের কার্যকরী সদস্য মুফতি নুরুল আমিন।

বুধবার তিনি বলেন, ‘গত ৩ তারিখ থেকে আমাদের এ পরীক্ষা কার্যক্রম চলমান রয়েছে। আজ বুধবার দুই শিফটে অনুষ্ঠিত হচ্ছে এ পরীক্ষা। সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা আয়োজন করা হচ্ছে। বর্তমান লকডাউন পরিস্থিতির কারণে এ পরীক্ষা সংক্ষিপ্ত করা হয়েছে। আগামী রোববার পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও সেটি আগামীকাল বৃহস্পতিবার শেষ হবে।

লকডাউনের মধ্যে পরীক্ষা আয়োজন সরকারি নির্দেশনা অমান্য হচ্ছে কি-না এমন বিষয়ে জানতে চাইলে মুফতি নুরুল আমিন বলেন, কওমি শিক্ষায় সরকারি নির্দেশনা অমান্য করে কোনো কার্যক্রম পরিচালনা করা হয় না। শিক্ষা মন্ত্রণালয়ের মাদরাসা ও কারিগরি বিভাগ থেকে যে নির্দেশনা জারি করা হয়েছে সেটি আমাদের মুরুব্বিরা পর্যালোচনা করছেন। সেটিকে গুরুত্ব দিয়ে আমাদের পরীক্ষাগুলো সংকোচন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

‘সরকার সব আবাসিক ও অনাবাসিক মাদরাসা বন্ধ রাখার বিষয়ে গতকাল পুনরায় নির্দেশনা দিয়েছে’ এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সরকারের ওই নির্দেশনা আমাদের কাছে আছে। সেখানে পরীক্ষা বন্ধের ব্যাপারে কোনো কথা নেই। আমাদের আবাসিক-অনাবাসিক সব প্রতিষ্ঠান বন্ধ আছে। পরীক্ষা সরকারের অনুমতি সাপেক্ষেই নেয়া হচ্ছে।

সারাদেশের ২২২টি পরীক্ষা কেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে দাওরায়ে হাদিস পরীক্ষা চলছে। সকাল ৯টা থেকে এবং বিকাল ৩টা থেকে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিচ্ছেন।







 সর্বশেষ সংবাদ

যেখানে সহজেই মিলবে অক্সিজেন সিলিন্ডার
সাকিববিহীন কলকাতার হার
আজ বিশ্ব ধরিত্রী দিবস
মামুনুল হকের ৩ বিয়ের দুটিই চুক্তিভিত্তিক
ঢাকাসহ সারাদেশে কালবৈশাখী ঝড়
বাংলাদেশসহ তিন দেশের নাগরিকদের ওমানে প্রবেশে নিষেধাজ্ঞা
খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল : চিকিৎসক
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

বেনাপোলে বিষ জাতিয় ইনজেকশন পুশ করে ৫ টি গরু মেরে ফেলার অভিযোগ
ঈদে আসছে সালমার ‘পরদেশী’
চট্টগ্রামে ১২০০ মানুষকে খাবার-সুরক্ষাসামগ্রী দিলেন যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু
সিরাজগঞ্জে কোকেনসহ চার শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার
পৃথিবীর বুকে আরব আমিরাত জন্ম দিয়েছে যত বিস্ময়
ধানখেতে জাতীয় পতাকা ফুটিয়ে তুললেন প্রধান শিক্ষক
কালের স্বাক্ষী শেরপুর নালিতাবাড়ীর ঐতিহাসিক সুতানাল দীঘি
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]