সোমবার ৮ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
 
শিরোনাম: মশার যন্ত্রণা রোধে ঢাকার দুই সিটি-মন্ত্রণালয়ের কর্মপন্থা নির্ধারণ        নারীদেরকে অধিকারটা আদায় করে নিতে হবে: প্রধানমন্ত্রী       উত্তর-পূর্বাঞ্চলে শিলাবৃষ্টির শঙ্কা       দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন খালেদা: আইনমন্ত্রী       অস্ত্র মামলায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ       হেলিকপ্টার দুর্ঘটনায় ফরাসি ধনকুবের এমপির মৃত্যু       মহামারির কারণে কর্মক্ষেত্রে পিছিয়ে পড়েছে নারীরা      


ঢাবির হল খুলবে ১৭ মে, টিকা নিতে হবে এক মাস আগে
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ২:১০ পিএম |

আবাসিক হল খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তই বহাল রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসন। এছাড়া শিক্ষার্থীদেরকে হল খোলার ১ মাস আগে অর্থাৎ, আগামী ১৭ এপ্রিলের মধ্যে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ দেয়ার জন্য সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছে। আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপস্থিত একাধিক সদস্য জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

একাডেমিক কাউন্সিলের সভায় উপস্থিত সদস্যরা জানান, হল খোলার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের বাইরে যাবে না। আগামী ১৭ মে হল খুলে দেয়া হবে।

তবে হল খোলার এক মাস আগেই শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ সরকারকে নিশ্চিত করতে হবে। নিজ ব্যবস্থাপনায় নেয়া বিভিন্ন বিভাগের পরীক্ষাসমূহ চলমান থাকবে। তবে বিশ্ববিদ্যালয় খোলার আগে নতুন করে কোনো পরীক্ষা নেয়া যাবে না বলে জানান তারা।

গতকাল সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আবসিক হল খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শিক্ষার্থীরা। সমাবেশ শেষে সকল বর্ষের জন্য হল খুলে দেয়ার দাবিতে উপাচার্যের কাছে শিক্ষার্থীরা স্মারকলিপি প্রদান করা হয়।







 সর্বশেষ সংবাদ

 দুদক কর্মকর্তার ‘ঘুষ দাবির’ কললিস্ট দাখিলের নির্দেশ
মেয়েকে চিকিৎসা করাতে ঢাকায় এসে বাস চাপায় নিহত মা
দেশে এক বছরে শনাক্ত সাড়ে পাঁচ লাখ ছাড়ালো
‘বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ স্বাধীনতা দিবসে’
আপন জুয়েলার্সের মালিক দিলদারের বিরুদ্ধে মামলা বিচারের জন্য প্রস্তুত
স্বপ্নদ্রষ্টাদের হারিয়ে শোকে পাথর অর্থনীতি
 বাড়ি পাচ্ছেন ৩০ হাজার অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

তিন হাজার কোটি টাকার সুকুক বন্ড আনলো বেক্সিমকো
সুবর্ণচরে পরকিয়ায় ধরা পড়ে গণধোলাইয়ের শিকার ১ সন্তানের জনক
ভাঙ্গায় রেললাইন সংযোগ প্রকল্পে সেতু নির্মানের দাবীতে মানববন্ধন
২০৩০ সালে জ্বালানি আমদানীতে বছরে ব্যয় দাঁড়াবে ২০ বিলিয়ন মার্কিন ডলার
সিরাজগঞ্জে চুরি হওয়া শিশু ৪ ঘন্টা পর উদ্ধার আটক ২
জনসমুদ্রে গণজোয়ার তোলা সেই দিন
আ’লীগের ‘প্রতিপক্ষ’ আ’লীগই
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]