মঙ্গলবার ৯ মার্চ ২০২১ ২৪ ফাল্গুন ১৪২৭
 
শিরোনাম: হাজী সেলিমের ১০ বছরের সাজা বহাল        দুদকের জালে এসআইয়ের কোটিপতি স্ত্রী        সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রীর ৩ পরামর্শ        থামছে না অবৈধ দখল        সাংবাদিক মোশাররফ রুমি আর নেই        দুদক এখন যথেষ্ট ক্ষমতাশালী : ইকবাল মাহমুদ        ডিএমপি কার্যালয়ে বিএনপির ৩ নেতা       


তালা ভেঙে প্রবেশকারীদের অবিলম্বে হল ত্যাগের নির্দেশ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৫০ পিএম |

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে আবাসিক হলের ফটকের তালা ভেঙে প্রবেশ করার ঘটনায় নিন্দা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অবিলম্বে এসব শিক্ষার্থীদের হল ত্যাগ করার নির্দেশনা দিয়েছেন তিনি। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ভার্চুয়ালি এক জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এ নির্দেশনা দেন।

ডা. দীপু মনি বলেন, এক শ্রেণির মানুষ বর্তমান সরকারকে নানাভাবে ঝামেলায় ফেলার চেষ্টা করলেও তারা ব্যর্থ হয়েছে। বর্তমানে তাদের মতাদর্শের কিছু শিক্ষার্থীদের দিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের বন্ধ থাকা আবাসিক হলের তালা ভেঙে ভেতরে প্রবেশ করতে উসকিয়ে দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, কেউ কেউ বিসিএস পরীক্ষার প্রস্তুতির নেয়ার জন্যও হলে ওঠার চেষ্টা করছে। সব বিষয় বিবেচনা করে আগামী ২৪ মে (পবিত্র ঈদুর ফিতরের পর) থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলে দেয়া হবে।

প্রথমে জোর করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা আবাসিক হলগুলোর ফটকের তালা ভেঙে প্রবেশ করেন। এরপর ঢাবি, রাবিসহ আরও কিছু বিশ্ববিদ্যালয়ে হল খোলার দাবিতে আন্দোলন ছড়িয়ে পড়ে। সবশেষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও জোর করে হলে প্রবেশ করে অবস্থান নেন।

এমন পরিস্থিতিতে জরুরি সংবাদ সম্মেলন ডেকে পবিত্র ঈদুর ফিতরের পর পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে ক্লাস-পরীক্ষা চালুর কথা জানালেন শিক্ষামন্ত্রী। সেই সঙ্গে জোর করে হলে প্রবেশ করা শিক্ষার্থীদের অবিলম্বে তিনি হল ত্যাগের নির্দেশ দেন।

শিক্ষামন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আবাসিক হলগুলো দীর্ঘ এক বছর থেকে বন্ধ রয়েছে। স্বাস্থ্য সুরক্ষায় বর্তমানে সেগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হবে। ক্যাম্পাস ও আবাসিক হল খোলার পরে সবাই যাতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সে ব্যবস্থা করতে হবে।

দীপু মনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় খোলার পর সবার সুরক্ষায় শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন প্রদান করা হবে। এজন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে তাদের তালিকা তৈরি করা হচ্ছে। দ্রুত সেটি স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হবে। বর্তমানে শিক্ষকদের টিকা প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে বলেও জানান তিনি।







 সর্বশেষ সংবাদ

সচেতনতামূলক বিজ্ঞাপনে আমির পারভেজ
হাজী সেলিমের ১০ বছরের সাজা বহাল
দুদকের জালে এসআইয়ের কোটিপতি স্ত্রী
সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রীর ৩ পরামর্শ
এক মানিকের বদলে অন্য মানিক জেলে
কারাগারেই থাকতে হচ্ছে ডা. সাবরিনা চৌধুরীকে
দালালের মাধ্যমে নারীদের বিদেশ যেতে নিষেধ করলেন
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

সুবর্ণচরে পরকিয়ায় ধরা পড়ে গণধোলাইয়ের শিকার ১ সন্তানের জনক
তিন হাজার কোটি টাকার সুকুক বন্ড আনলো বেক্সিমকো
ভাঙ্গায় রেললাইন সংযোগ প্রকল্পে সেতু নির্মানের দাবীতে মানববন্ধন
সরকারি হাসপাতালের ওষুধ পাচারের ছবি ধারন করায় সাংবাদিকদের দুই ঘন্টা অবরুদ্ধ
রিয়াদ রহমানের বিজ্ঞাপনচিত্রে রহমত আলী ও মারিয়া মিম
শিক্ষার্থীদের ১০ হাজার টাকা সরকারি অনুদান দেওয়ার ‘গুজব
সাংবাদিক মোশাররফ রুমি আর নেই
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]