সোমবার ৮ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭
 
শিরোনাম: দুদক এখন যথেষ্ট ক্ষমতাশালী : ইকবাল মাহমুদ        ডিএমপি কার্যালয়ে বিএনপির ৩ নেতা        করোনায় আরও ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৪৫        মশার যন্ত্রণা রোধে ঢাকার দুই সিটি-মন্ত্রণালয়ের কর্মপন্থা নির্ধারণ        নারীদেরকে অধিকারটা আদায় করে নিতে হবে: প্রধানমন্ত্রী       উত্তর-পূর্বাঞ্চলে শিলাবৃষ্টির শঙ্কা       দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন খালেদা: আইনমন্ত্রী      


খালেদা জিয়ার খোঁজ রাখছেন না নেতারা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২১ ফেব্রুয়ারি, ২০২১, ৩:২৬ পিএম |

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে এক সময় ঘিরে রাখা নেতারা আচমকা নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। দলটির কেন্দ্রীয় নেতারা রহস্যময় কারণে খালেদা জিয়া ও তার যত্ন কিংবা বাড়ি ভাড়া সংক্রান্ত কোনো খবর রাখছেন না। এর ফলে দলের ভেতরে দানা বেঁধেছে সন্দেহের ডালপালা।
জানা গেছে, খালেদা জিয়া কারান্তরীণ থেকে নির্বাহী আদেশে মুক্ত হওয়ার পর তার ভাড়া বাড়ি গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের ১ নম্বর বাড়ি ‘ফিরোজা’য় বসবাস করছেন। সময়ের স্রোতে ধাপে ধাপে সেই বাড়ি কিংবা খালেদা জিয়ার খোঁজ নেয়া কমিয়ে দিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

গত ১৫ মাস ভাড়া বাড়ি ‘ফিরোজা’র মাসিক ভাড়া পরিশোধ হয়নি। বাকি পড়ে রয়েছে বিদ্যুৎ, গ্যাস, ময়লা বিলসহ অন্যান্য বিলও। প্রশ্ন উঠেছে, দলের নেতাকর্মীরা কি তাহলে এতদিন ব্যক্তিগত স্বার্থসিদ্ধির পেছনে ছুটেছেন?
সূত্র বলছে, কারাগারে যাওয়ার আগে ২০১০ সাল থেকে গুলশানে দেড় বিঘার বিশাল বাড়ি ‘ফিরোজা’ ভাড়া নিয়ে থাকতেন খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি কারাগারে যাওয়ার পর থেকেই দলের গুটি কয়েক নেতা বা পরিবার ছাড়া ওই বাড়ির খোঁজ কেউ নেয়নি। খালেদা জিয়া কারাগার থেকে গুলশানের ‘ফিরোজা’য় আসার পর নেতারা তার প্রতি বিমুখ হতে থাকেন।

সূত্র জানায়, বিএনপি দুই ডালে হাঁটছে। লন্ডন থেকে আসা নির্দেশ পালনে ব্যস্ত রয়েছেন নেতারা। তাই সেখানকার কড়াকড়ির জন্য ফিরোজার দিকে নেতাদের নজর কমে গেছে। খালেদা জিয়ার ভাড়া বাসা ‘ফিরোজা’য় দুই-চারজন কাজের লোক আর ফার্নিচার ছাড়া কিছুই নেই। কাজের লোকেরা এখনো আছে কিনা, সে বিষয়েও কিছু জানা নেই। এ বিষয়ে জানতে চাইলে বিএনপির মহাসচিব থেকে শুরু করে দলের জ্যেষ্ঠ নেতাদের কারো কাছে কোনো তথ্য নেই। বরং তারা একে অন্যকে দোষারোপ করছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক দলের স্থায়ী কমিটির এক সদস্য বলেন, খালেদা জিয়ার বাড়ি ভাড়া, গ্যাস-পানি-বিদ্যুৎ বিল মূলত রিজভীর দায়িত্বে রয়েছে। রিজভী যেহেতু পার্টি অফিসেই থাকেন, তাই সেখান থেকে তিনি তত্ত্বাবধান করবেন। কিন্তু তিনি যে সেটি করছেন না- সেটা তো আমাদের জানার কথা না।

তিনি আরো বলেন, প্রতি মাসে দলীয় তহবিল থেকে ম্যাডামের (খালেদা জিয়া) বাড়ি ভাড়াসহ ইউটিলিটি বিলের একটি ব্যয় দেখানো হয়। সেটি আসলে কোথায় যায়- এখন সেই প্রশ্ন দলের অভ্যন্তরে দানা বেঁধেছে। ম্যাডামের বাড়ির বকেয়া বিল বিষয়ে গণমাধ্যমে খবর প্রকাশ পাওয়ার পর আমরা ইমেজ সংকটে পড়েছি।
উল্লেখ্য, ২০১০ সালে গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের ১ নম্বর বাড়ি ফিরোজা ভাড়া নেন খালেদা জিয়া। প্রথম দফায় তিন বছরের বাড়ি ভাড়ার মেয়াদ ২০১৩ সালে শেষ হয়। এরপর কয়েক দফায় চুক্তি নবায়ন করা হয়। সে চুক্তিও শেষ হয় পনের মাস আগে। বাড়ির মালিক বিদেশে রয়েছেন। এ অবস্থায় বাড়িটি ছেড়ে দেয়া হবে কিনা তা নিয়েও বিএনপির জ্যেষ্ঠ নেতারা কিছুই বলতে পারেননি।







 সর্বশেষ সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু
দুদক এখন যথেষ্ট ক্ষমতাশালী : ইকবাল মাহমুদ
ডিএমপি কার্যালয়ে বিএনপির ৩ নেতা
করোনায় আরও ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৪৫
 দুদক কর্মকর্তার ‘ঘুষ দাবির’ কললিস্ট দাখিলের নির্দেশ
মেয়েকে চিকিৎসা করাতে ঢাকায় এসে বাস চাপায় নিহত মা
দেশে এক বছরে শনাক্ত সাড়ে পাঁচ লাখ ছাড়ালো
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

তিন হাজার কোটি টাকার সুকুক বন্ড আনলো বেক্সিমকো
সুবর্ণচরে পরকিয়ায় ধরা পড়ে গণধোলাইয়ের শিকার ১ সন্তানের জনক
ভাঙ্গায় রেললাইন সংযোগ প্রকল্পে সেতু নির্মানের দাবীতে মানববন্ধন
২০৩০ সালে জ্বালানি আমদানীতে বছরে ব্যয় দাঁড়াবে ২০ বিলিয়ন মার্কিন ডলার
সিরাজগঞ্জে চুরি হওয়া শিশু ৪ ঘন্টা পর উদ্ধার আটক ২
জনসমুদ্রে গণজোয়ার তোলা সেই দিন
আ’লীগের ‘প্রতিপক্ষ’ আ’লীগই
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]