বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


দীর্ঘ ১৬ মাস পর মাঠে ফিরেই ম্যাচসেরা সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বুধবার, ২০ জানুয়ারি, ২০২১, ৬:৩৬ পিএম |

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের ১০ মাসের অপেক্ষা ফুরোল। সাকিব আল হাসানের জন্য অপেক্ষাটা আরো দীর্ঘ ছিল। তিনি মাঠে ফিরেছেন প্রায় ১৬ মাস পর। তবে টাইগার অলরাউন্ডারের প্রত্যাবর্তনটা হল রাজসিক। ফিরেই হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। 
জুয়াড়ির প্রস্তাব গোপন করায় ২০১৯ সালের সেপ্টেম্বরে সবধরণের ক্রিকেটীয় কার্যক্রম থেকে এক বছরের নিষেধাজ্ঞা পান সাকিব। গেল বছরের সেপ্টেম্বরে সেই নিষেধাজ্ঞা কাটে। তবে করোনা ভাইরাসের আক্রমণে ততদিনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত গোটা বাংলাদেশ। ফলে মাঠে ফেরা হচ্ছিল না কারোই। 

এরপর বঙ্গবন্ধু প্রেসিডেন্টস কাপের মাধ্যমে ক্রিকেটের মাঠে টাইগার বরপুত্রের আগমন। তবে সেখানে তার পারফরম্যান্স মন জোগাতে পারেনি কারো। 
নিজের সেরা ছন্দটা হয়তো সাকিব তুলে রেখেছিলেন আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চের জন্য। তার আগে প্রস্তুতি ম্যাচে ফিফটি হাঁকিয়ে দিয়েছিলেন ছন্দে ফেরার আভাস। এরপর মূল মঞ্চে এসে ঠিকই সব আলো কেড়ে নিলেন সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার। 

উইন্ডিজদের বিপক্ষে ১ম ম্যাচেই তার দাপট। বল হাতে গুঁড়িয়ে দিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটিং লাইনআপ। তার স্পিনজাদুতে বিভ্রান্ত করেছেন সফররতদের। বোলিং ফিগারটা দেখুন, ৭.২-২-৮-৪। মাত্র ৮ রানে ৪ উইকেট! ক্যারিবিয়ানরা ধসে পড়ে ওখানেই। 
মাত্র ১২২ রানে উইন্ডিজদেরকে গুটিয়ে দেয়ার মূল কারিগর সাকিব। যে রান টপকাতে খুব একটা বেগ পেতে হয়নি টাইগারদেরকে। 

৪-এ ব্যাটিংয়ে নেমে বড় ইনিংসের আভাস দিয়েছিলেন এই অলরাউন্ডার। যদিও ইনিংস বেশি লম্বা করতে পারেননি। ৪৩ বলে খেলেছেন ১৯ রানের ইনিংস। 
লো স্কোরিং ম্যাচে ৪ উইকেট আর ১৯ রান নিয়ে সাকিব আল হাসানই ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটা বাগিয়ে নিলেন। 







আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com