শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাবে বাংলাদেশ       ইংরেজি নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা       একদিনে শনাক্ত আরও ৫১২ জন       দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত       সবার আগে বর্ষবরণ করলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া       শেষ সূর্যাস্ত দেখতে সৈকতে ভিড়       ২০২১ সালে ধর্ষণের শিকার অন্তত ১৩২১ নারী!      


খুলনায় গণপরিবহন বাড়ানোর দাবি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম |

খুলনা ব্যুরো :
খুলনায় আগামী এক মাসের মধ্যে পর্যাপ্ত সংখ্যক গণপরিবহন (বাস) চালুসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে মহানগরীর দৌলতপুর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের আয়োজন করে সেচ্ছাবেসী সংগঠন আগুয়ান-৭১ ও নিরাপদ সড়ক চাই (নিসচা) এর খুলনা মহানগর শাখা। মানববন্ধনে বক্তারা বলেন, ৫ দফা দাবি শুধু আগুয়ান-৭১ কিংবা নিসচার নয় বরং এটি খুলনার গণমানুষের দাবি। খুলনা শহরে লোকাল গণপরিবহনের অভাব আজ নতুন নয়। শিক্ষার্থী থেকে শুরু করে প্রত্যেকেরই যাতায়াত বাবদ প্রতিদিন একটি বড় অঙ্কের অর্থ ব্যয় হয়। নগরীর বহুল ব্যবহƒত সড়কের যানবহনগুলোর এমন ভাড়া বৃদ্ধি সাধারণের স্বতঃস্ফূর্ত চলাচলের অন্তরায়। এসব অবৈধ ভাড়া বৃদ্ধি প্রত্যাহার করতে হবে এবং সিটি করপোরেশন নির্ধারিত ভাড়া প্রত্যেক গাড়ির সঙ্গে যুক্ত থাকতে হবে। খুলনা শহরে গণপরিবহনের সঙ্কট দুর্ভোগকে আরও ঘনীভূত করেছে। বক্তারা আরও বলেন, আগামী এক মাসের মধ্যে খুলনায় বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) দুইতলা বাস চালু করতে হবে এবং সব অবৈধ-লাইসেন্সবিহীন গাড়ি উচ্ছেদ করতে হবে। নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লবের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন- খুলনা জেলা আগুয়ান-৭১ এর সভাপতি আবিদ শান্ত, নিসচা খুলনা মহানগর সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, খুলনা সিটি করপোরেশনের ৫নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মো. আলী।
মানববন্ধনে খুলনার বিভিন্ন সংগঠন থেকে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিল, বৃহত্তর খুলনা উন্নয়ন আন্দোলন, ক্ষুধা মুক্ত আন্দোলন, আলোর মিছিল, জাতীয় কবিতা পরিষদ খুলনাসহ খুলনার বিশিষ্ট সংগঠন।













আরও খবর


প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com