বুধবার ২৭ জানুয়ারি ২০২১ ১৩ মাঘ ১৪২৭
 
শিরোনাম: টিকা কার্যক্রম উদ্বোধন বুধবার, প্রস্তুত কুর্মিটোলা       হোস্টেল সুপার-প্রহরীদের দায়িত্বে অবহেলা ছিল        নির্বাচন কমিশনের সিনিয়র সচিব আলমগীর ওএসডি       ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে টিকাদান: স্বাস্থ্যমন্ত্রী       বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের জন্য সতর্কতা       দেশে করোনায় আরও ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫       দিল্লিতে পুলিশের সাথে কৃষকদের ব্যাপক সংঘর্ষ      


খুলনায় গণপরিবহন বাড়ানোর দাবি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম |

খুলনা ব্যুরো :
খুলনায় আগামী এক মাসের মধ্যে পর্যাপ্ত সংখ্যক গণপরিবহন (বাস) চালুসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে মহানগরীর দৌলতপুর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের আয়োজন করে সেচ্ছাবেসী সংগঠন আগুয়ান-৭১ ও নিরাপদ সড়ক চাই (নিসচা) এর খুলনা মহানগর শাখা। মানববন্ধনে বক্তারা বলেন, ৫ দফা দাবি শুধু আগুয়ান-৭১ কিংবা নিসচার নয় বরং এটি খুলনার গণমানুষের দাবি। খুলনা শহরে লোকাল গণপরিবহনের অভাব আজ নতুন নয়। শিক্ষার্থী থেকে শুরু করে প্রত্যেকেরই যাতায়াত বাবদ প্রতিদিন একটি বড় অঙ্কের অর্থ ব্যয় হয়। নগরীর বহুল ব্যবহƒত সড়কের যানবহনগুলোর এমন ভাড়া বৃদ্ধি সাধারণের স্বতঃস্ফূর্ত চলাচলের অন্তরায়। এসব অবৈধ ভাড়া বৃদ্ধি প্রত্যাহার করতে হবে এবং সিটি করপোরেশন নির্ধারিত ভাড়া প্রত্যেক গাড়ির সঙ্গে যুক্ত থাকতে হবে। খুলনা শহরে গণপরিবহনের সঙ্কট দুর্ভোগকে আরও ঘনীভূত করেছে। বক্তারা আরও বলেন, আগামী এক মাসের মধ্যে খুলনায় বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) দুইতলা বাস চালু করতে হবে এবং সব অবৈধ-লাইসেন্সবিহীন গাড়ি উচ্ছেদ করতে হবে। নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লবের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন- খুলনা জেলা আগুয়ান-৭১ এর সভাপতি আবিদ শান্ত, নিসচা খুলনা মহানগর সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, খুলনা সিটি করপোরেশনের ৫নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মো. আলী।
মানববন্ধনে খুলনার বিভিন্ন সংগঠন থেকে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিল, বৃহত্তর খুলনা উন্নয়ন আন্দোলন, ক্ষুধা মুক্ত আন্দোলন, আলোর মিছিল, জাতীয় কবিতা পরিষদ খুলনাসহ খুলনার বিশিষ্ট সংগঠন।













 সর্বশেষ সংবাদ

সাবিলার গ্যারেজে সিএনজি  ড্রাইভার অপূর্ব
ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে মানুষের পাশে টুটুল
এক যুগ পর ইচ্ছাপূরণ হাসানের
অনুদানের সিনেমা ‘আশীর্বাদ’-এ শাহনূর
ছন্দে এগিয়ে চলেছেন ডি ইয়ং
টি-টেন লিগ খেলতে গেলেন আফিফ-মেহেদী
দল ঘোষণা আগামী ৩১ জানুয়ারি নতুন মুখ হাসান মাহমুদ
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

কোটালীপাড়ায় রাস্তা নির্মাণে বাঁধা, এলাকাবাসীর ক্ষোভ
সিরাজগঞ্জে পৌর আ’লীগ নেতার বাড়ীতে বোমা নিক্ষেপ
নোয়াখালীতে আ’লীগ সভাপতিকে কুপিয়ে জখম
সিরাজগঞ্জে ১শ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
সিরাজগঞ্জে আ'লীগ নেতার বাড়িতে বোমা হামলার অভিযোগে সংবাদ সম্মেলন
না.গঞ্জে ৩ তলার ছাদ থেকে পরে শিশুর মৃত্যু
সুবর্ণচরে ভূমিহীনদের অধিকার প্রতিষ্ঠায় সেমিনার অনুষ্ঠিত
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]