শনিবার ২৩ জানুয়ারি ২০২১ ৯ মাঘ ১৪২৭
 
শিরোনাম: বিভক্তি রেখেই ভোটে আ’লীগ!        ফেব্রুয়ারিতে দেশে ফিরছেন ড. বিজন       রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে মিয়ানমারের চিঠি       বছরের প্রথম সিরিজ জয় বাংলাদেশের        ঢাকার যেখানে হাত দিই সেখানেই অবৈধ দখল: মেয়র আতিক       ওবায়দুল কাদেরকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বললেন এমপি একরামুল       বৃদ্ধাকে নির্যাতন: গৃহকর্মী ৮ দিনের রিমান্ডে      


কুমিল্লা নগরীতে উচ্ছেদ অভিযান অব্যাহত, জনমনে স্বস্তি
মহিউদ্দিন ভূইয়া, কুমিল্লা
প্রকাশ: বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১, ৭:০৯ পিএম |

পরিচ্ছন্ন কুমিল্লা গড়ার লক্ষ্যে ফুটপাত ও ফুটপাতের উপরে টিন দিয়ে দখল করা যায়গা দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান আব্যাহত রেখেছে কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা। প্রতিদিনই নগরীর কোথাও না কোথাও অভিযান করছে। কে কত বড় প্রভাবশালী সেটা দেখার বিষয় নয়, সরকারী জায়গায় অবৈধ স্থাপনা যারাই নির্মান করছে, তাদের সেই অবৈধ স্থাপনাই ধ্বংস করা হচ্ছে। অসহায় হকারদের জীবনমান দেখার পাশাপাশি রাস্তার জনগনের চলাচল নির্বিগ্ন করতে অভিযান করে দখলমুক্ত করা হচ্ছে ফুটপাত। অপরিকল্পিত নগরায়নের ফলে এমনিতেই নাকাল নগরবাসী, তার উপর ফুটপাত দখল হয়ে যাওয়ায় চলাচলে অনেক ভোগান্তি পোহাতে হয় সাধারন জনগনকে, তাই জনগনের চলাচল সুবিধার্থে এ উচ্ছেদ অভিযান।

ইতিমধ্যেই এ ধরনের অভিযানকে স্বাগত জানিয়েছে নগরবাসী। যাদের উপর দায়িত্ব ছিল পরিচ্ছন্ন নগরায়নের সেই, সিটি কর্পোরেশন কর্তৃক নির্মিত কুমিল্লা নিউমার্কেট এর সামনের পার্কিং এলাকা উচ্ছেদ করে সিটি কর্পোরেশনের জনবল ও বেকু দিয়ে। আজ সকাল থেকেই নগরীর ব্যাস্ততম এলাকা কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়া হতে কান্দিরপাড় পর্যন্ত প্রায় ১কিলোমিটার এলাকা ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। সিটি কর্পোরেশনের সহযোগিতায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ কাজে সার্বিক সহযোগিতা করেছে জেলা আনসার বাহিনী ও বিদ্যুৎ বিভাগ।

পথচারী মোস্তফা কামাল জানান, আগে একদিন অভিযান করে গেলে আর কোন খবর রাখা হত না, এখন প্রতিদিনই অভিযান অব্যাহত থাকায়, জনমনে ধারনা জম্মেছে, যে ইচ্ছে করলেই কেউ ম্যাজিষ্ট্রেট যাবার পরই আবার দখল করতে পারবে না। কান্দিরপাড় লিবার্টি মোড়ে একেবারে লোহার রড দিয়ে ফুটপাতে স্থায়ী দোকান চালাচ্ছিল। এ খন সবগুলোই ভেঙে ফেলায় জনগন চলাচলে অনেক সুবিধা ভোগ করবে।
এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আবু সাঈদ। 

তিনি আরো জানান, জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর স্যারের নির্দেশে প্রতিদিনই সচেতনতার পাশাপাশি উচ্ছেদ করে ইতিমধ্যেই শহরের অনেকাংশই ফুটপাত দখলমুক্ত করতে সক্ষম হয়েছি। সকলের সহযোগিতা পেলে ফুটপাত দখলমুক্ত ও ক্লিন কুমিল্লা গড়তে সক্ষম হব। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করে।  







 সর্বশেষ সংবাদ

বিভক্তি রেখেই ভোটে আ’লীগ!
নাগরপুরে অবৈধ টোলিতে মাটি তুলতে প্রাণ গেল শ্রমিকের
নীলফামারীর ডিমলায় তটিনী যুব নারী উন্নয়ন সমিতির শীতবস্ত্র বিতরণ
মোটর সাইকেল আরোহীর ছদ্মবেশে গাঁজাসহ আটক ২
চলনবিলে মসূর ডালের বাম্পার ফলন
ফরিদগঞ্জে ঢাকাস্থ চাঁদপুর সমিতির শীতবস্ত্র বিতরণ
ফেব্রুয়ারিতে দেশে ফিরছেন ড. বিজন
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

বাবা বিএনপি, ভগ্নিপতি জেলা ছাত্রদলের সভাপতি
প্রবাস যাত্রীর শুভ্রস্বপ্ন
ইউরোপের জনপ্রিয় চ্যানেল ইউরো বাংলা টিভি নিয়ে অসাধু ব্যাক্তির চক্রান্ত
নাম সর্বস্ব পত্রিকায় ক্রোড়পত্র প্রদান বন্ধ করা হবে: তথ্যমন্ত্রী
আনজাম মাসুদ আ' লীগের উপ-কমিটিতে
এশিয়ার ক্রিয়েটিভ এক্সিউটিভ অব দ্য ইয়ার পুরস্কার জিতলেন ফারদিন
সাইমন-মাহি আবারও নতুন তিন ছবির জুটি
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]