শনিবার ২৩ জানুয়ারি ২০২১ ৯ মাঘ ১৪২৭
 
শিরোনাম: বিভক্তি রেখেই ভোটে আ’লীগ!        ফেব্রুয়ারিতে দেশে ফিরছেন ড. বিজন       রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে মিয়ানমারের চিঠি       বছরের প্রথম সিরিজ জয় বাংলাদেশের        ঢাকার যেখানে হাত দিই সেখানেই অবৈধ দখল: মেয়র আতিক       ওবায়দুল কাদেরকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বললেন এমপি একরামুল       বৃদ্ধাকে নির্যাতন: গৃহকর্মী ৮ দিনের রিমান্ডে      


দেশে ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১০৭১
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১০ জানুয়ারি, ২০২১, ৪:১০ পিএম |

মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৭৮১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২২ হাজার ৪৫৩ জন।
রোববার (১০ জানুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৭৩৭ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৮০১ জন।
এর আগে শনিবার (৯ জানুয়ারি) দেশে ৬৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২২ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (১০ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৭৭ হাজার ৪৪৬ জন এবং মৃত্যু হয়েছে ১৯ লাখ ৩৪ হাজার ৮১৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৪৪ লাখ ৬৩ হাজার ৩৫৯ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ২৬ লাখ ৯৯ হাজার ৯৩৮ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৪৮০ জনের। 

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৪৫ লাখ ১ হাজার ৩৪৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৪৮ জন। 
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮০ লাখ ৭৫ হাজার ৯৯৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ২ হাজার ৬৫৭ জনের। 

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটি এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৭৯ হাজার ১০৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৬১ হাজার ৩৮১ জন। 
পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩০ লাখ ১৭ হাজার ৪০৯ জন। এর মধ্যে মারা গেছে ৮০ হাজার ৮৬৮ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।
গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।







 সর্বশেষ সংবাদ

বিভক্তি রেখেই ভোটে আ’লীগ!
নাগরপুরে অবৈধ টোলিতে মাটি তুলতে প্রাণ গেল শ্রমিকের
নীলফামারীর ডিমলায় তটিনী যুব নারী উন্নয়ন সমিতির শীতবস্ত্র বিতরণ
মোটর সাইকেল আরোহীর ছদ্মবেশে গাঁজাসহ আটক ২
চলনবিলে মসূর ডালের বাম্পার ফলন
ফরিদগঞ্জে ঢাকাস্থ চাঁদপুর সমিতির শীতবস্ত্র বিতরণ
ফেব্রুয়ারিতে দেশে ফিরছেন ড. বিজন
আরো খবর ⇒

 সর্বাধিক পঠিত

বাবা বিএনপি, ভগ্নিপতি জেলা ছাত্রদলের সভাপতি
প্রবাস যাত্রীর শুভ্রস্বপ্ন
ইউরোপের জনপ্রিয় চ্যানেল ইউরো বাংলা টিভি নিয়ে অসাধু ব্যাক্তির চক্রান্ত
নাম সর্বস্ব পত্রিকায় ক্রোড়পত্র প্রদান বন্ধ করা হবে: তথ্যমন্ত্রী
আনজাম মাসুদ আ' লীগের উপ-কমিটিতে
এশিয়ার ক্রিয়েটিভ এক্সিউটিভ অব দ্য ইয়ার পুরস্কার জিতলেন ফারদিন
সাইমন-মাহি আবারও নতুন তিন ছবির জুটি
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]