রবিবার ২১ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’, সারা দেশে এখন পর্যন্ত নিহত ১৯        আগুনের পর বন্ধ বিটিভির সম্প্রচার       সাবেক কর কমিশনার ওয়াহিদা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা        ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল        শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার বন্ধ থাকবে কি না, সিদ্ধান্ত ঈদের পর        চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস       বাংলাদেশের দুর্নীতি মোকাবিলায় যে ইঙ্গিত দিলেন ডোনাল্ড লু       


কনসার্টের টাকায় ৩ হাজার শিশুর অস্ত্রোপচার করিয়েছেন গায়িকা পলক
বিনোদন ডেস্ক
প্রকাশ: বুধবার, ১২ জুন, ২০২৪, ৮:৩৯ PM

বাংলা ও হিন্দি ছাড়াও তেলেগু, কন্নড়, তামিল, গুজরাটি, মারাঠি, পাঞ্জাবি, ভোজপুরি ও উর্দুসহ বিভিন্ন ভাষায় গান গেয়ে দর্শকহৃদয়ে জায়গা করে নিয়েছেন ভারতীয় সংগীতশিল্পী পলক মুচ্ছাল। বিভিন্ন প্রোগ্রামে তার উপস্থিতির কথা ছড়িয়ে পড়তেই ভিড় বাড়ে দর্শক-শ্রোতাদের। আর কনসার্ট থেকে প্রাপ্ত পারিশ্রমিকের অর্থ কোথায় খরচ করেন, এ প্রশ্ন করলে সবাই হয়তো বলবেন ব্যক্তি কিংবা পারিবারিক খাতে খরচ করেন। কিন্তু অবাক করার বিষয় হচ্ছে, সমাজসেবামূলক কাজে সেই অর্থ ব্যয় করেন এ গায়িকা। ‘সেভিং লিটল হার্টস’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা রয়েছে গায়িকা পলক মুচ্ছালের। বিভিন্ন অনুষ্ঠান থেকে প্রাপ্ত অর্থ সেই সংস্থায় দেন তিনি। সংস্থা থেকে হৃদরোগে আক্রান্ত শিশুদের অস্ত্রোপচারের ব্যবস্থা করা হয়।

জানা গেছে, মঙ্গলবার (১১ জুন) জীবনের বিশেষ একটি দিন ছিল গায়িকা পলকের। বিশেষ দিনটিতে ইনস্টাগ্রাম হ্যান্ডেলে আট বছর বয়সী অলক সাহুকে নিয়ে একটি পোস্ট দেন তিনি। জানান, শিশুটি হৃদরোগে আক্রান্ত। তার সফল অস্ত্রোপচার করা হয়। আর অস্ত্রোপচারের সময় বরাবরের মতো অপারেশন থিয়েটারে হাজির ছিলেন পলক মুচ্ছাল। এ গায়িকা জানান, শিশু অলকের হৃদরোগের অস্ত্রোপচারের মাধ্যমে একটি মাইলফলক অর্জন হলো। এ নিয়ে হৃদরোগে আক্রান্ত মোট তিন হাজার শিশুর অস্ত্রোপচারের ব্যবস্থা করেছেন তিনি। পলক মুচ্ছাল বলেন, মিশনটি যখন শুরু করি ওই সময় উদ্যোগটা খুবই ছোট ছিল। তবে এখন সেটি আমার জীবনের বড় মিশন হয়ে গেছে। এখন অস্ত্রোপচারের জন্য ৪১৩ জন শিশু অপেক্ষায় আছেন। যাদের পরিবার চিকিৎসার খরচ বহন করতে পারে না, তাদের জন্যই আমার এই উদ্যোগ। আমি এটাকে আমার দায়িত্ব বলে মনে করি। সত্যিই আমি খুশি যে, ঈশ্বর এ কাজের জন্য মাধ্যম হিসেবে আমাকে বেছে নিয়েছেন।

একাধিক ভাষায় গান করা এ গায়িকা জানান, বিভিন্ন কনসার্টে পারফর্ম করে যে অর্থ পান, তা নিজের জন্য খরচ করেন না তিনি। প্রাপ্ত অর্থের প্রায় পুরোটাই এসব শিশুদের চিকিৎসায় ব্যয় করা হয়। পলক বলেন, আমার প্রতিটি কনসার্ট হৃদরোগ আক্রান্ত শিশুদের অস্ত্রোপচারের জন্য। আমার কাছে যখন প্লে-ব্যাকের কোনো কাজ ছিল না, ওই সময়ও আমি তিন ঘণ্টা গান করেছি। যা শুধুই এসব শিশুদের অর্থ সংগ্রহের জন্য। আমার গানগুলো যত জনপ্রিয় হতে থাকে, ততটাই পারিশ্রমিক বাড়তে থাকে। এখন প্রতিটি কনসার্ট থেকে যে অর্থ আসে, তা দিয়ে ১৩-১৪টি শিশুর অস্ত্রোপচার সম্ভব। আর এই গানকে আমি সমাজের পরিবর্তনের মাধ্যম হিসেবে দেখে আসছি সবসময়।

সূত্র: হিন্দুস্থান টাইমস







 সর্বশেষ সংবাদ

শ্রীপুরে রাস্তা অবরোধ করে সাধারণ শিক্ষার্থীদের কোটা বিরোধী আন্দোলন
পুলিশের ধাওয়ায় লেকে ঝাঁপ, নিখোঁজ ২ শিক্ষার্থীর একজনের মরদেহ উদ্ধার
ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শিক্ষার্থীদের
শেরপুরে কোটা বিরোধী আন্দোলনে ত্রিমুখী সংঘর্ষ পুলিশসহ আহত অনেকেই মোটর সাইকেল ভাংচুর, কাঁদানে গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ
দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’, সারা দেশে এখন পর্যন্ত নিহত ১৯
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

ফ্রান্সে বাংলা ফোক গানের সম্রাজ্ঞী পাপিয়া
মালীগাঁও ইউনিয়নের উন্নয়নে নিবেদিত সোহেল আখন্দ
প্যারিসে বাংলাদেশ বিজনেস ফোরাম' ও 'ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন' এর সাথে থ্রী এ আর মাল্টিমিডিয়া লিঃ
চট্রগ্রামে শপথ নেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা
উপস্থাপক ও অভিনয়শিল্পী বন্যার আজ জন্মদিন
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com