রবিবার ২১ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’, সারা দেশে এখন পর্যন্ত নিহত ১৯        আগুনের পর বন্ধ বিটিভির সম্প্রচার       সাবেক কর কমিশনার ওয়াহিদা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা        ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল        শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার বন্ধ থাকবে কি না, সিদ্ধান্ত ঈদের পর        চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস       বাংলাদেশের দুর্নীতি মোকাবিলায় যে ইঙ্গিত দিলেন ডোনাল্ড লু       


পাকিস্তানের সামনে কঠিন সমীকরণ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বুধবার, ১২ জুন, ২০২৪, ৭:২০ PM

অঘটনকে সঙ্গী করেই টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিযান শুরু হয়েছিল পাকিস্তানের। এরপর ভারতের সঙ্গে হারের পর দেয়ালে পিঠ ঠেকে যায় বাবর আজমদের। এমনকি বিশ্বমঞ্চ থেকে ছিটকে যাওয়ার শঙ্কাও জাগে। তবে কানাডাকে বড় ব্যবধানে হারিয়ে শেষ আটের আশা জিইয়ে রেখেছে দ্য ম্যান ইন গ্রিনরা।

মঙ্গলবার (১১ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে পাকিস্তানকে ১০৭ রানের সহজ লক্ষ্য দেয় কানাডা। জবাব দিতে নেমে ৭ উইকেট এবং বল ১৫ হাতে থাকতেই জয়ের বন্দরে নোঙ্গর করে পাকিস্তান। মূলত রোহিত-কোহলিদের বিপক্ষে হারের পরই সমীকরণ কঠিন হয়ে গিয়েছিল পাকিস্তানের। তবে কানাডিয়ানদের সঙ্গে জয়ের পর সেই আশা এখনও টিকে আছে। অন্যদিকে সুপার এইটের দৌড় থেকে ছিটকে গেছে প্রথমবারের মতো বিশ্বমঞ্চে খেলতে আসা কানাডা।

এদিকে মূল লড়াইটা এখন পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের মধ্যকার। বুধবার (১২ জুন) রাতে ভারতের বিপক্ষে মাঠে নামছে বিশ্বকাপের সহ-আয়োজকরা। এই ম্যাচের জয়ী দল সরাসরি সুপার এইট নিশ্চিত করবে। তবে হারলেও সম্ভাবনা থাকবে। অন্যদিকে পাকিস্তানের সুপার এইট নির্ভর করছে যুক্তরাষ্ট্রের ওপরই। বিশ্বকাপের সহ-আয়োজকরা দুই ম্যাচে হারলেই সুপার এইটে উঠার সুযোগ থাকছে বাবর আজমের দলের। আর পাকিস্তানকেও নিজেদের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে জিততেই হবে। পাশাপাশি নেট রানরেটেও এগিয়ে থাকতে হবে। তবে যুক্তরাষ্ট্র আজও অঘটন ঘটিয়ে দিলে ভারত ও পাকিস্তানের মধ্যেই হবে সুপার এইটের লড়াই। তবে নিজেদের শেষ ম্যাচে এক পয়েন্ট পেলেই সুপার এইটে পৌঁছে যাবে ভারত। আর ম্যান ইন ব্লুরা হেরে গেলে পাকিস্তানের সুবিধা হবে। এক্ষেত্রে আইরিশদের হারানোর পাশাপাশি নেট রানরেটে এগিয়ে থেকে সুপার এইটে যেতে পারবে পাকিস্তান।







 সর্বশেষ সংবাদ

শ্রীপুরে রাস্তা অবরোধ করে সাধারণ শিক্ষার্থীদের কোটা বিরোধী আন্দোলন
পুলিশের ধাওয়ায় লেকে ঝাঁপ, নিখোঁজ ২ শিক্ষার্থীর একজনের মরদেহ উদ্ধার
ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শিক্ষার্থীদের
শেরপুরে কোটা বিরোধী আন্দোলনে ত্রিমুখী সংঘর্ষ পুলিশসহ আহত অনেকেই মোটর সাইকেল ভাংচুর, কাঁদানে গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ
দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’, সারা দেশে এখন পর্যন্ত নিহত ১৯
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

ফ্রান্সে বাংলা ফোক গানের সম্রাজ্ঞী পাপিয়া
মালীগাঁও ইউনিয়নের উন্নয়নে নিবেদিত সোহেল আখন্দ
প্যারিসে বাংলাদেশ বিজনেস ফোরাম' ও 'ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন' এর সাথে থ্রী এ আর মাল্টিমিডিয়া লিঃ
চট্রগ্রামে শপথ নেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা
উপস্থাপক ও অভিনয়শিল্পী বন্যার আজ জন্মদিন
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com