রবিবার ২১ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’, সারা দেশে এখন পর্যন্ত নিহত ১৯        আগুনের পর বন্ধ বিটিভির সম্প্রচার       সাবেক কর কমিশনার ওয়াহিদা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা        ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল        শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার বন্ধ থাকবে কি না, সিদ্ধান্ত ঈদের পর        চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস       বাংলাদেশের দুর্নীতি মোকাবিলায় যে ইঙ্গিত দিলেন ডোনাল্ড লু       


প্রোটিয়াদের বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: সোমবার, ১০ জুন, ২০২৪, ২:৪২ PM


বিশ্বকাপে বাংলাদেশের শুরুটা হয়েছে দুর্দান্ত। প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে হারিয়ে টুর্নামেন্টে দারুণ কিছুরই আভাস দিয়েছে টাইগাররা। জয়ের সেই আত্মবিশ্বাস নিয়েই আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের দল। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।
শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটিতে বল হাতে দুর্দান্ত বোলিং করেছেন বাংলাদেশের বোলাররা। তাসকিন আহমেদ-মোস্তাফিজুর রহমান এবং রিশাদ হোসেনদের বোলিং তোপে লঙ্কানরা আটকে যায় ১২৪ রানেই। এরপর ব্যাটাররা খুব একটা ভালো না করতে পারলেও শেষ পর্যন্ত জিতে নেয় বাংলাদেশ।

আজ দক্ষীন আফ্রিকার বিপক্ষে ম্যাচেও বোলারদের দুর্দান্ত পারফর্ম্যান্সের দিকেই তাকিয়ে থাকবে বাংলাদেশ। এদিকে টপ অর্ডারে টাইগারদের পারফর্ম্যান্স লম্বা সময় ধরেই হতাশজনক। লঙ্কানদের বিপক্ষে ম্যাচেও ব্যাট হাতে তানজিদ তামিম-সৌম্য সরকার-নাজমুল শান্তরা ব্যর্থ হয়েছেন। তবে ব্যাট হাতে রানের দেখা পেয়েছিলেন লিটন দাস।

এদিকে দুই দলের আজকের ম্যাচটি নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে। এবারের বিশ্বকাপে ব্যাটারদের জন্য এই ভেন্যু বধ্যভূমিতে রূপ নিয়েছে। নাসাউ স্টেডীয়ামেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে লঙ্কানরা অল আউট হয়েছিল ৭৭ রানে, এরপর ভারতের বিপক্ষে আয়ারল্যান্ডও থেমে গিয়েছিল ৯৬ রান করেই। এমনকি ভারত-পাকিস্তান ম্যাচেও এই উইকেটে সর্বোচ্চ রান হয়েছে ১২০।

তাই নাসাউ স্টেডিয়ামের উইকেটে টাইগাররা ব্যাটাররা কেমন করতে পারে তাই নিয়ে চিন্তিত সমর্থকরা। এদিকে প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামার আগে টাইগারদের চোখ রাঙাচ্ছে পরিসংখ্যান। সংক্ষিপ্ত ফরম্যাটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮ ম্যাচ খেলে একটিতেও জয়ের দেখা পায়নি বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপেও এর আগে তিনবার প্রোটীয়াদের মুখোমুখি হয়েছে টাইগাররা। তবে একবারও জয়ের দেখা মিলেনি লাল-সবুজের দলের। ২০০৭ সালে টুর্নামেন্টের প্রথম আসরে প্রোতিয়াদের কাছে হেরেছিল বাংলাদেশ। এরপর ২০২১ এবং ২০২২ সালের আসরেও পরাজিত হয়েছে টাইগাররা। আজ প্রোটিয়াদের হারিয়ে টাইগাররা নতুন ইতিহাস তৈরি করতে পারে কি না তাই দেখার অপেক্ষায় এখন সমর্থকরা।







 সর্বশেষ সংবাদ

শ্রীপুরে রাস্তা অবরোধ করে সাধারণ শিক্ষার্থীদের কোটা বিরোধী আন্দোলন
পুলিশের ধাওয়ায় লেকে ঝাঁপ, নিখোঁজ ২ শিক্ষার্থীর একজনের মরদেহ উদ্ধার
ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শিক্ষার্থীদের
শেরপুরে কোটা বিরোধী আন্দোলনে ত্রিমুখী সংঘর্ষ পুলিশসহ আহত অনেকেই মোটর সাইকেল ভাংচুর, কাঁদানে গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ
দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’, সারা দেশে এখন পর্যন্ত নিহত ১৯
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

ফ্রান্সে বাংলা ফোক গানের সম্রাজ্ঞী পাপিয়া
মালীগাঁও ইউনিয়নের উন্নয়নে নিবেদিত সোহেল আখন্দ
প্যারিসে বাংলাদেশ বিজনেস ফোরাম' ও 'ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন' এর সাথে থ্রী এ আর মাল্টিমিডিয়া লিঃ
চট্রগ্রামে শপথ নেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা
উপস্থাপক ও অভিনয়শিল্পী বন্যার আজ জন্মদিন
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com