রবিবার ২১ জুলাই ২০২৪ ৬ শ্রাবণ ১৪৩১
 
শিরোনাম: দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’, সারা দেশে এখন পর্যন্ত নিহত ১৯        আগুনের পর বন্ধ বিটিভির সম্প্রচার       সাবেক কর কমিশনার ওয়াহিদা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা        ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল        শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার বন্ধ থাকবে কি না, সিদ্ধান্ত ঈদের পর        চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস       বাংলাদেশের দুর্নীতি মোকাবিলায় যে ইঙ্গিত দিলেন ডোনাল্ড লু       


সরকারের ক্ষমতার সিকিউরিটি গার্ড বেনজীর, আজিজরা: রিজভী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রবিবার, ৯ জুন, ২০২৪, ৫:৪৮ PM

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি তাদের (বেনজীর, আজিজ) দম্ভে এবং তারা যে জনগণের ওপর দমননীতি চালিয়েছে সেটা তো আজকে সর্বজন স্বীকৃত। জাপানের এম্বাসিডর বলেছেন রাতের অন্ধকারে ২০১৮ সালের নির্বাচন হয়েছে। এই নির্বাচন কারা করেছে? এই আজিজ সাহেব এবং বেনজীর সাহেবরা করেছেন।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে ‘সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ ও পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদসহ, দুর্নীতিবাজ .রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনকারীদের’ গ্রেপ্তার ও বিচারের দাবি করে মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে যারা অংশগ্রহণ করেছে তাদের বিষয়ে ঐতিহাসিক মন্তব্য গুলো কি ছিল বেনজীর আহমেদের? কত ধমক কত হুমকি। তিনি তখন বলেছিলেন অস্ত্র দেয়া হয়েছে আপনাদেরকে কি হাডুডু খেলার জন্য। প্রধানমন্ত্রী আপনার যদি ন্যূনতম মানবতাবোধ থাকতো দেশে যদি আইনের শাসন থাকতো সেই দিনই তো আপনি বেনজীর আহমেদকে গ্রেপ্তার করতেন।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের পরে এই আজিজ সাহেব বলেছিলেন স্বাধীনতার পরে নাকি এত সুষ্ঠু নির্বাচন হয়নি, অর্থাৎ যে নির্বাচন ২০১৮ সালের নিশিরাতে হয়েছিল, যে নির্বাচনকে দেশের মানুষ মিডনাইট এর নির্বাচন বলে সেই নির্বাচনকে তিনি তকমা দিলেন স্বাধীনতার পরে সবচেয়ে সুষ্ঠু নির্বাচন। শেখ হাসিনা আজিজ বেনজীরদেরকে প্রটেকশন দিয়েছে তারা শেখ হাসিনাকে প্রটেকশন দিয়েছে। প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী বলেন, আপনার নিপীড়নের, গুমের, বিচার বহির্ভূত হত্যার, ক্রসফায়ারের ভয়ে গণমাধ্যমে কর্মীরা কেউ কথা বলে সাহস পায়নি। একজন প্রখ্যাত সাংবাদিক তিনি বলেছেন, আমরা অনেক কিছুই জানতাম কিন্তু লিখতে সাহস পাইনি, প্রকাশ করতে আমরা ভয় পেয়েছি। কারণ আমাদের পাশে সরকার থাকবে না। সরকার থাকে বেনজীরদের পক্ষে, সরকার থাকে আজিজদের পাশে।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম- মহাসচিব আরও বলেন, এয়ারপোর্টে সমস্ত বিমান বন্ধ করে দিয়ে তিনি দেখা করতে গেলেন তার গুরুর কাছে। শেখ হাসিনা মনে করেন তার গুরুর সাথে দেখা করলেই হয়ে যাবে। আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্ব সবকিছু তিনি বিসর্জন দিয়ে দুর্বল করে, তিনি তাদের (ভারত) মুসাহিদ করছেন তাদের কাছে মাথা নিচু করেছেন। সংগঠনের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, সাংগঠনিক সম্পাদক মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

শ্রীপুরে রাস্তা অবরোধ করে সাধারণ শিক্ষার্থীদের কোটা বিরোধী আন্দোলন
পুলিশের ধাওয়ায় লেকে ঝাঁপ, নিখোঁজ ২ শিক্ষার্থীর একজনের মরদেহ উদ্ধার
ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শিক্ষার্থীদের
শেরপুরে কোটা বিরোধী আন্দোলনে ত্রিমুখী সংঘর্ষ পুলিশসহ আহত অনেকেই মোটর সাইকেল ভাংচুর, কাঁদানে গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ
দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’, সারা দেশে এখন পর্যন্ত নিহত ১৯
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

ফ্রান্সে বাংলা ফোক গানের সম্রাজ্ঞী পাপিয়া
মালীগাঁও ইউনিয়নের উন্নয়নে নিবেদিত সোহেল আখন্দ
প্যারিসে বাংলাদেশ বিজনেস ফোরাম' ও 'ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন' এর সাথে থ্রী এ আর মাল্টিমিডিয়া লিঃ
চট্রগ্রামে শপথ নেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা
উপস্থাপক ও অভিনয়শিল্পী বন্যার আজ জন্মদিন
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com