মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ১৬ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যাবেন শিক্ষামন্ত্রী        ‘চলচ্চিত্র ও টেলিভিশন নিয়ে বাংলাদেশ-ভারত অভিজ্ঞতা বিনিময় হবে’        ইচ্ছেমতো ওষুধের দাম বাড়ানো বন্ধে হাইকোর্টের নির্দেশ        ২৪ ঘণ্টার ব্যবধানে আরও কমলো স্বর্ণের দাম        ‘অপকৌশল ব্যবহার করায় বিএনপি দিন দিন দুর্বল হচ্ছে’        মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়        দেশের সব প্রাথমিক বিদ্যালয় ২ মে পর্যন্ত বন্ধ ঘোষণা       


ভোজ্যতেল আগের দামে ফিরিয়ে নেয়ার সুযোগ নেই: বাণিজ্য প্রতিমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৪:৩৮ পিএম |

পাঁচ শতাংশ ভ্যাট অব্যাহতির মেয়াদ শেষ হলেও ভোজ্যতেল আগের দামে ফিরিয়ে নেয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। মঙ্গলবার (১৬ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মিট দ্য প্রেসে তিনি এ কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী আরও বলেন, ভোজ্যতেল দাম নির্ধারণে ট্যারিফ কমিশন কাজ করছে। আমদানি মূল্য দেখে ভোজ্যতেলের মূল্য নির্ধারণ করা হবে।
প্রসঙ্গত, রমজানে নিত্যপণ্যের দাম কমাতে গত ৮ ফেব্রুয়ারি ভোজ্যতেলের স্থানীয় উৎপাদনে ও আমদানি পর্যায়ের ভ্যাট পাঁচ শতাংশ কমায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ভ্যাট ছাড়ের এ মেয়াদ শেষ হওয়ায় তেলের দাম আগের অবস্থায় নেয়ার প্রস্তাব করেছেন মিল মালিকরা।

তেলের দাম বাড়াতে গতকাল (সোমবার) বাণিজ্য সচিবকে চিঠি দেন মিল মালিকরা। সেখানে বোতলজাত এক লিটার সয়াবিন তেলের দাম প্রস্তাব করা হয়েছে ১৭৩ টাকা, পাঁচ লিটার ৮৪৫ টাকা এবং খোলা এক লিটার পাম তেলের দাম ১৩২ টাকা প্রস্তাব করা হয়েছে। এ বিষয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, চিঠির বিষয়ে আমি কিছুই জানি না। চিঠিও আমি এখনো পাইনি, যদি পাঠিয়ে থাকেন অফিসে গিয়ে দেখতে হবে।







 সর্বশেষ সংবাদ

কক্সবাজার বিমানবন্দর থেকে ৪৫০ গ্রাম স্বর্ণ ও ১৬৮ গ্রাম রূপাসহ যাত্রী আটক
ভালুকায় ইসতিসকার নামাজ আদায়
শেরপুরে লোকজ সংস্কৃতিতে শিশুদের বৃষ্টি বন্দনা
দেশী উদ্যোক্তাদের প্রশিক্ষন প্রদানে বিওইএ ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি
বায়ার্নকে নিয়ে চিন্তিত মাদ্রিদ!
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

সিঙ্গাপুরে স্মরণীয় বৈশাখী উৎসব উদযাপন করল বিআইএমটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন
অসাংগঠনিক কার্যকলাপ ও কমিটি বাণিজ্যের জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান লাঞ্ছিত
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হলেন দিপু
র‍্যাবের সোর্স পরিচয়ে চাঁদাবাজিঃ গ্রেপ্তার হওয়া প্রতারক মুন্না রিমান্ডে
বুলগেরিয়ায় লড়ছে বাংলাদেশের ‘কাঠগোলাপ’
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com