মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ১৬ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যাবেন শিক্ষামন্ত্রী        ‘চলচ্চিত্র ও টেলিভিশন নিয়ে বাংলাদেশ-ভারত অভিজ্ঞতা বিনিময় হবে’        ইচ্ছেমতো ওষুধের দাম বাড়ানো বন্ধে হাইকোর্টের নির্দেশ        ২৪ ঘণ্টার ব্যবধানে আরও কমলো স্বর্ণের দাম        ‘অপকৌশল ব্যবহার করায় বিএনপি দিন দিন দুর্বল হচ্ছে’        মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়        দেশের সব প্রাথমিক বিদ্যালয় ২ মে পর্যন্ত বন্ধ ঘোষণা       


বেকার প্রবাসীদের কর্মসংস্থানের লক্ষে পর্তুগাল বাংলা প্রেসক্লাবের ইফতার আয়োজন
পর্তুগাল প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪, ৫:০৯ পিএম |

বেকার প্রবাসীদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা, যারা নতুন উদ্যোক্তা হতে চান তাদের সহায়তা করা এবং বাংলাদেশীদের মালিকানাধীন প্রতিষ্ঠানে ঈদের দিন ছুটি নিশ্চিত করার দাবীসহ প্রবাসী বাংলাদেশিদের কল্যানের কিছু বার্তা নিয়ে পর্তুগালে অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী একটি ইফতার এবং দোয়া মাহফিল। 

রবিবার সন্ধ্যায় রাজধানী লিসবনের একটি অভিজাত রেঁস্তোরায় পর্তুগাল বাংলা প্রেসক্লাব এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে। ইফতার মাহফিলে বিভিন্ন  রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা অংশগ্রহণ করেন। 

এই ইফতার মাহফিল থেকে জানানো হয়েছে, পর্তুগালের অনেক বাংলাদেশী প্রবাসী বেকার আছেন। অনেকে কষ্টে দিনযাপন করছেন ও কর্মক্ষেত্রে নির্দিষ্ট সুবিধা বঞ্চিত হচ্ছেন অনেক প্রবাসী। এই সংকট সমাধানে প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের সহযোগিতা নিয়ে প্রবাসী বাংলাদেশীদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। ঈদের পরে একটি অনুষ্ঠানের মাধ্যমে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি রাসেল আহম্মেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহীদ আহমদ ও সিনিয়র সহ সভাপতি এফআই রনি এর  সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রনি মোহাম্মদ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক  মুহি উদ্দীন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত  করেন জহিরুল ইসলাম। 

অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন- বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ও বায়তুল মোকাররম ইসলামিক সেন্টারের সভাপতি রানা তাছলিম উদ্দীন, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব মোহাম্মদ সাজিদুল আলম সাজিদ,পর্তুগাল বিএনপির যুগ্ম আহবায়ক সাইফুল হক, সিআরসিআইপিটির সভাপতি আবু নাঈম মোহাম্মদ শহীদুল্লাহ্, বিএনপির যুগ্ম আহবায়ক আজমল আহমদ, মার্তিম মনিজ জামে মসজিদের সভাপতি মোশাররফ হোসাইন, পর্তুগাল আওয়ামী লীগ নেতা রনি হোসাইন, নোয়াখালী এসোসিয়েশনের সহ সভাপতি মুহি উদ্দীন, বিশিষ্ট ব্যবসায়ী জহিরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী রুবেল আহমদ , ব্যবসায়ী বেলায়াত হোসাইন, আরিফ রিগান, ফয়জুর রহমান প্রমুখ। 

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন গ্রীন সিলেট ট্রাভেলসের স্বত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হাকিম মিনহাজ। এসময় তিনি বলেন, পর্তুগালে অনেক বাংলাদেশী প্রবাসী বেকার আছেন। এখানে প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উদ্যোগ গ্রহণ করলে অনেকের এই সংকট মোকাবেলা করা সম্ভব। সবার সঙ্গে আলোচনা করে একটি কার্যক্রম গ্রহণ করা হবে যেন অনেকের কর্মসংস্থানের ব্যবস্থা করা যায়। কেউ ব্যবসা করতে চাইলে তাকে সহযোগিতা করা হবে। ঈদের পরে একটি অনুষ্ঠানের মাধ্যমে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে। তিনি আরো বলেন, পবিত্র ঈদুল ফিতরের দিনে পর্তুগালে ছুটির ব্যবস্থা নেই। বাংলাদেশী ব্যবসায়ী মালিকদের কাছে তিনি অনুরোধ জানান, ঈদের দিন যেন তারা তাদের কর্মীদের ছুটি প্রদান করেন। 

ইফতার মাহফিলে উপস্থিত ব্যক্তিরা ব্যবসায়ীদের পক্ষ থেকে এমন উদ্যোগ গ্রহণের পরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন। তাঁরা বলেন, অতীতে ব্যবসায়ীরা ব্যক্তিগতভাবে অনেক বাংলাদেশীকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিলেও সামগ্রিকভাবে বাংলাদেশীদের সমস্যা সমাধানে উদ্যোগ গ্রহণ করা হয়নি। ইফতার মাহফিলের মাধ্যমে গুরুত্বপূর্ণ এ বিষয়টি সবার সামনে উপস্থাপন করায় অতিথিরা পর্তুগাল বাংলা প্রেসক্লাব এবং গ্রীন সিলেট ট্রাভেলসকে ধন্যবাদ জানান।

ইফতার মাহফিলে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামিলীগ নেতা মাসুম আহমদ , পর্তুগাল ছাত্রলীগের প্রতিষ্ঠিতা সেক্রেটারি শিপলু আহমদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি ও যুবলীগ নেতা আহমেদ লিটন ,যুবলীগ নেতা শাহীন আহমদ, বিএনপি নেতা নেতা মাসুম আহমদ, পর্তুগালের যুব সোসালিষ্ট পার্টি নেতা আহমেদ কৌশিক প্রমুখ।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

কক্সবাজার বিমানবন্দর থেকে ৪৫০ গ্রাম স্বর্ণ ও ১৬৮ গ্রাম রূপাসহ যাত্রী আটক
ভালুকায় ইসতিসকার নামাজ আদায়
শেরপুরে লোকজ সংস্কৃতিতে শিশুদের বৃষ্টি বন্দনা
দেশী উদ্যোক্তাদের প্রশিক্ষন প্রদানে বিওইএ ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি
বায়ার্নকে নিয়ে চিন্তিত মাদ্রিদ!
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

সিঙ্গাপুরে স্মরণীয় বৈশাখী উৎসব উদযাপন করল বিআইএমটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন
অসাংগঠনিক কার্যকলাপ ও কমিটি বাণিজ্যের জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান লাঞ্ছিত
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হলেন দিপু
র‍্যাবের সোর্স পরিচয়ে চাঁদাবাজিঃ গ্রেপ্তার হওয়া প্রতারক মুন্না রিমান্ডে
বুলগেরিয়ায় লড়ছে বাংলাদেশের ‘কাঠগোলাপ’
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com