মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ১৬ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যাবেন শিক্ষামন্ত্রী        ‘চলচ্চিত্র ও টেলিভিশন নিয়ে বাংলাদেশ-ভারত অভিজ্ঞতা বিনিময় হবে’        ইচ্ছেমতো ওষুধের দাম বাড়ানো বন্ধে হাইকোর্টের নির্দেশ        ২৪ ঘণ্টার ব্যবধানে আরও কমলো স্বর্ণের দাম        ‘অপকৌশল ব্যবহার করায় বিএনপি দিন দিন দুর্বল হচ্ছে’        মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়        দেশের সব প্রাথমিক বিদ্যালয় ২ মে পর্যন্ত বন্ধ ঘোষণা       


ইতালির প্রবাসীদের ব্যতিক্রমী ইফতার
ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে
প্রকাশ: মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪, ৫:০৩ পিএম |

ইতালির ভিচেন্সায় বাংলাদেশি প্রবাসীদের উদ্যোগে ব্যতিক্রমধর্মী এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 
রোববার (৭ এপ্রিল) ভিচেন্সা কাচা বাজারের সামনে গির্জার কাছে খোলা মাঠে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে বাংলাদেশিসহ ইউরোপের বিভিন্ন দেশ ও মধ্যপ্রাচ্যসহ ১০ টি দেশের মুসলামান অংশগ্রহণ করেন।

রমজান কী এবং মুসলিম ধর্মাবলম্বীরা কেন সারাদিন পানাহার না করে রোজ রাখেন এই সংস্কৃতি ইতালীয়দের মাঝে তুলে ধরতে খোলা মাঠে ইফতারের আয়োজন করে প্রবাসী বাংলাদেশিরা। এতে ভিচে সিন্ধাকো এলিজা বেল্লা সারা, প্রেসিডেন্টে কোরাইছে,ইতালিয়ান প্রেসিডেন্টে ইয়াহে জানোলো, খ্রিস্টান পাদ্রীর পক্ষে থেকে জাল্লুকা। এছাড়াও স্থানীয় উচ্চপদস্থ কর্মকর্তা, পুলিশ কমিশনার, ডিবি অফিসার ছিলেন। এসময় ভিচেন্সায় প্রবাসী বাংলাদেশি গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চলনা করেন, মাওলানা হাফিজ মাহবুবুর রহমান। 
একজন প্রবাসী বাংলাদেশি বলেন, পবিত্র রমজানকে ইতালীয়দের কাছে তুলে ধরতেই খোলা মাঠে ইফতারের আয়োজন করা হয়। তারা জানুক আমরা মুসলমান এভাবে সিয়াম সাধনার একটি মাস পালন করি। তিনি ধন্যবাদ জানান যারা এই আয়োজনে সহযোগীতা করেছেন। তিনি অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করায় সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। 
ইফতার মাহফিলে অসংখ্য ইতালিয়ানের উপস্থিতি লক্ষ্য করা যায়। তাদেরকে অবাক পাণে তাকিয়ে থাকতে দেখা গেছে এবং এটা নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করছিলেন তারা। ইফতার মাহফিলে ভিচেন্সায় বাংলা কমিউনিটি সহ সকল প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল ব্যাপক উৎসাহ উদ্দীপনায় ।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

কক্সবাজার বিমানবন্দর থেকে ৪৫০ গ্রাম স্বর্ণ ও ১৬৮ গ্রাম রূপাসহ যাত্রী আটক
ভালুকায় ইসতিসকার নামাজ আদায়
শেরপুরে লোকজ সংস্কৃতিতে শিশুদের বৃষ্টি বন্দনা
দেশী উদ্যোক্তাদের প্রশিক্ষন প্রদানে বিওইএ ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি
বায়ার্নকে নিয়ে চিন্তিত মাদ্রিদ!
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

সিঙ্গাপুরে স্মরণীয় বৈশাখী উৎসব উদযাপন করল বিআইএমটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন
অসাংগঠনিক কার্যকলাপ ও কমিটি বাণিজ্যের জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান লাঞ্ছিত
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হলেন দিপু
র‍্যাবের সোর্স পরিচয়ে চাঁদাবাজিঃ গ্রেপ্তার হওয়া প্রতারক মুন্না রিমান্ডে
বুলগেরিয়ায় লড়ছে বাংলাদেশের ‘কাঠগোলাপ’
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com