রোববার ২৮ এপ্রিল ২০২৪ ১৫ বৈশাখ ১৪৩১
 
শিরোনাম: ঢাকাসহ ৫ জেলায় সোমবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ        প্রায় ২ ডিগ্রি বেড়েছে ঢাকার তাপমাত্রা, অব্যাহত থাকবে কালও        বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন        থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ        সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সব কিছুই কঠোর হবে: ইসি আলমগীর        কিছু হলেই স্কুল বন্ধ করে দেওয়ার আলোচনা কেন আসে, প্রশ্ন শিক্ষামন্ত্রীর        এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার       


কোরিয়াতে আনুষ্ঠানিক ভাবে মসজিদ উদ্বোধন
ছালেহ আহম্মদ দক্ষিণ কোরিয়া থেকে
প্রকাশ: শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ৯:০৫ পিএম |

দক্ষিণ কোরিয়ার হোয়াসং সিটিতে সাবেক আনিয়াং আল রাবেদা মসজিদ স্থান এবং নাম পরিবর্তন হয়ে হোয়াসং বায়তুল ফালাহ্ মসজিদ এন্ড ইসলামিক সেন্টার নামে নতুন রূপে প্রতিষ্ঠিত হয়। আজ ২৩ শে মার্চ শনিবার মসজিদ পরিচালনা কমিটি উক্ত মসজিদের আনুষ্ঠানিকভাবে উদ্বোধনী, এবং দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন  করেন, মুক্ত মসজিদের উদ্বোধনী ঘোষনা ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোরিয়া মুসলিম ফেডারেশনের প্রেসিডেন্ট আহমেদ লি সুন হি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আব্দুর রহমান লি, ইমাম ও খতিব কোরিয়া কেন্দ্রীয় জামে মসজিদ, আরো উপস্থিত ছিলেন যাহিদ পার্ক, সেক্রেটারি জেনারেল কোরিয়া মুসলিম ফেডারেশন। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মসজিদের সভাপতি ইয়াসির চৌধুরী এবং অনুষ্ঠান পরিচালনা করেন মসজিদের সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন। প্রধান অতিথির বক্তব্যে আহমেদ লি সুন হি, বলেন বাংলাদেশিরা ধর্মপালনে খুবই আন্তরিক এবং আমি ভাবতাম এই মসজিদের শুধুমাত্র বাংলাদেশী সাধারণ মুসল্লিরা এবাদত করতে আসে  কিন্তু আজকে আমি যা বুঝলাম এই মসজিদের সাথে যারা জড়িত তারা শুধু ইবাদত না ধর্ম প্রচার ও প্রসারের ক্ষেত্রে খুবই যোগ্য এবং বিচক্ষণ তাই  এই মসজিদের অগ্রগতির জন্য যতটুকু প্রয়োজন আমাদের কোরিয়া মুসলিম ফেডারেশন সবসময় হোয়াসং বাতুল ফালাহ্ মসজিদের সাথে আছি থাকবে। এবং দোয়া ও ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন কোরিয়ার সামাজিক রাজনৈতিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং কোরিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আগত বাংলাদেশ,  উজবেকিস্তান সহ বিভিন্ন দেশের মুসলিমরা।








আরও খবর


 সর্বশেষ সংবাদ

চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা, ফিরলেন সাইফউদ্দিন
ঢাকাসহ ৫ জেলায় সোমবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ
অসাংগঠনিক কার্যকলাপ ও কমিটি বাণিজ্যের জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান লাঞ্ছিত
শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে বই পড়ার গুরুত্ব অপরিসীম : সংস্কৃতি প্রতিমন্ত্রী
সিলেটে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হলেন দিপু
র‍্যাবের সোর্স পরিচয়ে চাঁদাবাজিঃ গ্রেপ্তার হওয়া প্রতারক মুন্না রিমান্ডে
সিঙ্গাপুরে স্মরণীয় বৈশাখী উৎসব উদযাপন করল বিআইএমটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন
অসাংগঠনিক কার্যকলাপ ও কমিটি বাণিজ্যের জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান লাঞ্ছিত
কালীগঞ্জে রাতের আধাঁরে কৃষি জমির মাটি চুরি যেন বন্ধই হচ্ছে না
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  |   উপদেষ্টা সম্পাদক : রাজু আলীম  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com