মঙ্গলবার ৩ অক্টোবর ২০২৩ ১৭ আশ্বিন ১৪৩০
 
শিরোনাম: স্পেশাল ব্রাঞ্চের ওয়েবসাইটের উদ্বোধন        ডেঙ্গুতে আরও ১১ মৃত্যু, হাসপাতালে ২৫৯৬        সরকার খালেদা জিয়াকে হত্যা করতে চায় : মির্জা ফখরুল        ফের ভূমিকম্পে কাঁপল দেশ        ডেঙ্গুর টিকার ট্রায়ালে সহযোগিতা করবে সরকার        ‘মায়ের কান্না’র আর্তনাদ কেন মানবাধিকারের ধ্বজাধারীদের কানে পৌঁছে না : তথ্যমন্ত্রী        আবারও বাড়লো এলপিজির দাম       


পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ২৮ সেপ্টেম্বর
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩, ৮:০৩ পিএম |

বাংলাদেশের আকাশে আজ কোথাও পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল শনিবার পবিত্র সফর মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী ১৭ সেপ্টেম্বর রোববার থেকে পবিত্র রবিউল আউয়াল মাস গণনা করা হবে। সে হিসেবে আগামী ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত হবে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার।
একটা সময় গোটা আরব অন্ধকারে নিমজ্জিত ছিল। তারা আল্লাহকে ভুলে গিয়ে নানা অপকর্মে লিপ্ত হয়ে পড়েছিল। আরবের সর্বত্র দেখা দিয়েছিল অরাজকতা ও বিশৃঙ্খলা। এ যুগকে বলা হতো আইয়ামে জাহেলিয়াত।
তখন মানুষ হানাহানি ও কাটাকাটিতে লিপ্ত ছিল এবং মূর্তিপুজা করত। এই অন্ধকার যুগ থেকে মানবকুলের মুক্তিসহ তাদের আলোর পথ দেখাতে মহান আল্লাহ তায়ালা

৫৭০ খ্রিষ্টাব্দের ১২ রবিউল আউয়াল মানব জাতির রহমত হিসেবে মহানবী হজরত মোহাম্মদ (সা.)  দুনিয়াতে পাঠান। এদিনই তিনি দুনিয়া থেকে বিদায় নেন। দিনটি মুসলিম উম্মাহর কাছে বিশেষ গুরুত্ব বহন করে। বাংলাদেশে দিনটি সরকারিভাবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) হিসেবে পালিত হয়।









 সর্বশেষ সংবাদ

কোয়ার্টার ফাইনালে যে প্রতিপক্ষ পেল বাংলাদেশ
স্পেশাল ব্রাঞ্চের ওয়েবসাইটের উদ্বোধন
ডেঙ্গুতে আরও ১১ মৃত্যু, হাসপাতালে ২৫৯৬
আমি ভালো থাকলে তাদের সমস্যা কী, প্রশ্ন নিলয়ের স্ত্রীর
সরকার খালেদা জিয়াকে হত্যা করতে চায় : মির্জা ফখরুল
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

ঢাকায় সেরা পাঁচ ইংলিশ মিডিয়াম স্কুল
রূপগঞ্জে ব্যবসায়ীর লাশ উদ্ধার
মেয়ের লাশ দেখেও মায়ের অস্বীকার-ডিএনএ টেষ্টে পরিচয় উদঘাটন
একজন তুমুল জনপ্রিয় বাংলা শিক্ষক
ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য হলেন ড. মোহাম্মদ আবুল হোসেন
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: spnewsdesh@gmail.com