শনিবার ২০ আগস্ট ২০২২ ৪ ভাদ্র ১৪২৯
 
শিরোনাম: কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে ৫ ট্রলারডুবি, নিখোঁজ ১৬ জেলে        পররাষ্ট্রমন্ত্রীকে অহেতুক কথা না বলার পরামর্শ দিলেন কাদের        শান্তির দেশে সাম্প্রদায়িক উস্কানিদাতাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে : তথ্যমন্ত্রী        পররাষ্ট্রমন্ত্রী ও ভারতের ব্যাখ্যা চান ফখরুল        ৩ দিনের ছুটিতে কুয়াকাটায় পর্যটকের ভিড়, খালি নেই হোটেল-মোটেল       বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারডুবি, নিহত ২       আলজেরিয়ায় দাবানলে নিহত ৩৮, আহত ২ শতাধিক      


গাজীপুরে গাড়ি চোর চক্রের ১২ সদস্য গ্রেফতার, চোরাইকৃত গাড়ীর যন্ত্রাংশ উদ্ধার
ওবাইদুল ইসলাম, গাজীপুর সদর প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২, ৬:২৩ পিএম |

কখনও যাত্রী সেজে, আবার কখনও ‘মাস্টার কি’ (বিশেষ চাবি) দিয়ে মহাসড়ক বা রাস্তার পাশে পার্কিং করে রাখা বিভিন্ন যানবাহনের লক ভেঙে চোখের পলকেই গাড়ি নিয়ে সটকে পড়ছে গাড়ি চোর চক্রের সদস্যরা। বিভিন্ন ধরনের ৫টি গাড়ির যন্ত্রাংশসহ গাড়ী চোর চক্রের ১২ সদস্যকে আটক করেছে জয়দেবপুর থানার হোতাপাড়া ফাঁড়ি পুলিশ। মঙ্গলবার (২৮ জুন) দিবাগত মধ্য রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জয়দেবপুর থানার ভবানীপুর এলাকার সাইফুল ইসলামের মালিকানাধীন সনিয়া এন্টারপ্রাইজ (ওয়ার্কশপ) থেকে তাদের আটক করা হয়।

হোতাপাড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এস আই) রকিবুল ইসলাম বাদী হয়ে বুধবার (২৯ জুন) রাতে জয়দেবপুর থানায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে। পরে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় গ্রেফতারকৃতদের গাজীপুর আদালতে পাঠায় পুলিশ। জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিন বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো গাজীপুরের জয়দেবপুর থানার ভবানীপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে সাইফুল ইসলাম (৮০) , মৃত লাইচ ভূঁইয়ার ছেলে আলম ভূঁইয়া (৪৫), নয়াপাড়া ভবানীপুর (বেগমপুর) গ্রামের সামছুল হকের ছেলে রুবেল (৩২), ময়মনসিংহের ত্রিশাল উপজেলার জাঙ্গলবাড়ীয়া গ্রামের মৃত জহিরুল হকের ছেলে কবিরুল হক (২০), পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার নান্দুহার গ্রামের আব্দুল কালামের ছেলে সুমন (২৮), বরিশালের মুলাদী উপজেলার খাসেরহাট গ্রামের আলমগীর মল্লিকের ছেলে সজীব মল্লিক (২০), হবিগঞ্জ জেলা সদর থানার দানিআলপুর গ্রামের মৃত অরুন চন্দ্র কুড়ির ছেলে বিধান কুড়ি (৩৫), সুনামগঞ্জ জেলা সদর থানার জাহাঙ্গীর নগর গ্রামের মৃত মহরম আলীর ছেলে মাসুদ মিয়া (২৬), কুমিল্লার মুরাদনগর উপজেলার চাউপুর গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে শহীদ (৩৫), শেরপুরের নালিতাবাড়ী উপজেলার দোহালিয়া গ্রামের আলাল উদ্দিনের ছেলে জনি মিয়া (২৩), জামালপুরের ইসলামপুর উপজেলার বীর নন্দনাপাড়া গ্রামের মৃত ফয়েন মন্ডলের ছেলে সুমন মন্ডল (২৯), নেত্রকোনার পূর্বধলা উপজেলার পুটিকা গ্রামের আবুল হাশেমের ছেলে রমজান মিয়া (১৯)। তারা গাজীপুরের বিভিন্ন এলাকায় বাসা ভাড়া থেকে ছিনতাই করতো।

এস আই রকিবুল ইসলাম জাানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভবানীপুর এলাকার সনিয়া এন্টারপ্রাইজে (ওয়ার্কশপ) পেছনে গ্যাসের সাহায্য চোরাইকৃত বিভিন্ন গাড়ীর পাটর্স ও যন্ত্রাংশ খুলে আলদা করে অন্যত্র বিক্রি করার জন্য পিকআপে বোঝাই করছে। মঙ্গলবার দিবাগত মধ্য রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে গাড়ীর ইঞ্জিন, দুইটি অক্সিজেন সিডিল্ডার, একটি পিকআপ (ঢাকা মেট্রো-ন-২০-৭৬৭৫), একটি মোটরসাইকেল ও বিভিন্ন যন্ত্রাংশ উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামীরা স্বীকার করে তারা পরস্পরের জোগসাজসে তাদের আরো ৮/৯ জন সহযোগী দীর্ঘদিন যাবৎ বিভিন্ন স্থান থেকে কৌশলে ট্রাক, পিকআপ, প্রাইভেটকার, সিএনজি ও মোটরসাইকেল চুরি করে গাজীপুর সদর উপজেলার ভবানীপুর ফকিরা গার্মেন্টসের পশ্চিম পাশে সনিয়া এন্টারপ্রাইজে (ওয়ার্কশপ) গ্যাসের সাহায্য চোরাইকৃত গাড়ীর যন্ত্রাংশ খুলে ঢাকা নারায়নগঞ্জসহ বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে।







আরও খবর


 সর্বশেষ সংবাদ

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে ৫ ট্রলারডুবি, নিখোঁজ ১৬ জেলে
নায়ক শান্ত খানের ব্যাংক হিসাব তলব করেছে দুদক
পররাষ্ট্রমন্ত্রীকে অহেতুক কথা না বলার পরামর্শ দিলেন কাদের
শান্তির দেশে সাম্প্রদায়িক উস্কানিদাতাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে : তথ্যমন্ত্রী
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নিউ ইয়র্ক মহানগর আ' লীগের সভাপতি জাকারিয়া চৌধুরীর শ্রদ্ধা
আরো খবর ⇒


 সর্বাধিক পঠিত

‘পরাণ’ সিনেমার রেকর্ডের পয়েন্ট জানালেন প্রযোজক অতুল
সীমান্তবর্তী এলাকার মানুষের জীবনচক্র নিয়ে সিনেমা ‘বর্ডার’
বাবা প্রবাল চৌধুরীর জন্মদিনে রঞ্জন ও শুভমিতার রোমান্টিক গান
স্পেনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন
মুহুরীগঞ্জ স্কুল ও কলেজ স্থানান্তরবিরোধী সংগ্রাম পরিষদের সমাবেশ
প্রকাশক: এম এন এইচ বুলু
ভারপ্রাপ্ত সম্পাদক : মাহফুজুর রহমান রিমন  
বিএনএস সংবাদ প্রতিদিন লি. এর পক্ষে প্রকাশক এম এন এইচ বুলু কর্তৃক ৪০ কামাল আতাতুর্ক এভিনিউ, বুলু ওশেন টাওয়ার, (১০তলা), বনানী, ঢাকা ১২১৩ থেকে প্রকাশিত ও শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
ফোন:০২৯৮২০০১৯-২০ ফ্যাক্স: ০২-৯৮২০০১৬ ই-মেইল: [email protected]